বুড়িচংয়ে পূর্ব বিরোধ ও মাটি কাটা নিয়ে সংঘর্ষে আহত ৫

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার বুড়িচং উপজেলার বারেশ্বর গ্রামে খালে মাটি কাটা ও পূর্ব বিরোধকে কেন্দ্র করে পতিপক্ষের লোকজনেরা দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে  হামলা চালিয়ে ঘর-বাড়ি ভাংচুর ও লুটপাট করে। এসময় হামলায় ৫জন আহত হয়। গত ২৫ এপ্রিল এই ঘটনা ঘটে, এই ব্যাপারের বুড়িচং থানায় গত ১ মে বৃহস্পতিবার রাতে ৮ জন কে নামীয় অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।
মামলার বিবরণে জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের বারেশ্বর গ্রামের কাইমুদ্দীন হাজীর বাড়ির অহিদ মিয়ার ছেলে মো: রোকন উদ্দিন (৩৫) এবং একই এলাকার মো: তৈয়ব আলীর ছেলে মো: কামাল হোসেনের মধ্যে দীর্ঘ দিন ধরে পূর্র বিরোধ চলে আসছে। মো: রোকন উদ্দিন জানায়,  গত ২৫ এপ্রিল সকালে এই এলাকার মো: কামাল হোসেনের লোকজনেরা রোকন উদ্দিনের বসত বাড়ির পাশের খালের নিজের জমি থেকে জোরপূর্বক ভাবে মাটি কেটে নিয়ে যেতে থাকে। এসময় মো: রোকন উদ্দিন মাটি কাটার কারণ জানতে চায় এবং মাটি কাটায় বাধাঁ দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে মো: কামাল হোসেনের লোকজনেরা দেশীয় অস্ত্র-সস্ত্র দা, লাঠি নিয়ে বাড়ি-ঘরে হামলা- ভাংচুর ও লুট-পাট করে। এ হামলায় মো: রোকন উদ্দিনকে পতিপক্ষের লোকজনেরার পিটিয়ে  পা ভেঙ্গে দিয়ে মারাত্মক ভাবে আহত করে। এসময় রোকন উদ্দিনসহ ৫ জন মারাত্মক ভাবে আহত হয়। এছাড়া পতিপক্ষের লোকজনেরা হামলা করে ২ ভুরি স্বর্ণ, নগদ টাকা এবং বিভিন্ন মালামালসহ প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি করে। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হল- অহিদ মিয়ার ছেলে মো: রোকন উদ্দিন (৩৫), ফখরুল ইসলামের স্ত্রী তানিয়া বেগম (২৫), অহিদ মিয়ার ছেলে ফখরুল ইসলাম (৩০), রোকন উদ্দিনের স্ত্রী সামছুন নাহার (২৮)। এই ঘটনায় গত বৃহস্পতিবার রাতে বুড়িচং থানায় ৮ জনকে নামীয় ও ৩/৪ জনকে অজ্ঞাত নামা আসামী করে মামলা দায়ের করে। মামলা নং-০১। তারিখ- ১/০৫/২০১৪।
আসামীরা হল মো: কামাল হোসেন, মো: আমজাদ হোসেন, মো: রাসেল, তৈয়ব আলী, ডাক্তার মোহামম্মদ দেলোয়ার হোসেন, রিমন, রুবেল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply