কুমিল্লায় তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার : আসামি ছিনতাইয়ের চেষ্টাকালে সংঘর্ষ-গুলি, ৬ পুলিশ আহত

কুমিল্লা প্রতিনিধি :–
কুমিল্লায় হত্যা-ডাকাতিসহ ১৬ মামলার পলাতক আসামি সন্ত্রাসী কাউসারকে গ্রেফতার করতে গিয়ে পুলিশের সাথে সন্ত্রাসীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, ভাংচুর ও গুলিবর্ষনের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের ৪ এসআইসহ ৬ পুলিশ আহত হয়েছে। পুলিশ আহত অবস্থায় শীর্ষ সন্ত্রাসী কাউসারকে গ্রেফতার করেছে। বুধবার দুপুরে কুমিল্লা মহানগরীর শাসনগাছা এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সন্ত্রাসী কাউসারকে (৩৫) গ্রেফতার করতে নগরীর শাসনগাছা এলাকায় অভিযান চালায়। কাউসারকে গ্রেফতার করে থানায় নেয়ার পথে তার সঙ্গীয় সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় সন্ত্রাসীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, দোকানপাট ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশ ৪৭ রাউন্ড গুলিবর্ষন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোতয়ালী মডেল থানার এসআই জসিম উদ্দিন, এসআই সহিদুল ইসলাম, এসআই বাবুল, এসআই তাজুল ইসলাম ও ২ কনস্টেবলসহ ৬ পুলিশ আহত হয়। পুলিশ আহত অবস্থায় সন্ত্রাসী কাউসারকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় বুধবার বিকালে পুলিশ আরও ৩ জনকে আটক করেছে। কোতয়ালী থানার ওসি (তদন্ত) সামসুজ্জামান জানান, গ্রেফতারকৃত কাউসার পুলিশের তালিকাভূক্ত ৩১নং সন্ত্রাসী। তার বিরুদ্ধে ৫টি মামলায় গ্রেফতারী পরোয়ানাসহ হত্যা, ডাকাতি, চাঁদাবাজী, ছিনতাইসহ ১৬টি মামলা রয়েছে। কাউসার নগরীর শাসনগাছা এলাকার ডাকবাংলো সড়কের আবু তাহেরের পুত্র।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply