কুমিল্লায় হিন্দু পরিবারে হামলা ১১জনকে ২দিনের রিমান্ড

কুমিল্লা প্রতিনিধি:–
কুমিল্লার হোমনা উপজেলার বাগশিতারামপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, মন্দির ভাংচুর এবং ফেইসবুকে মহানবীকে(সা.) নিয়ে কটুক্তির ঘটনায় দায়ের করা দুই মামলায় ১১জনকে ২দিন করে রিমান্ড প্রদান করেছে আদালত। মঙ্গলবার বিকালে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন এ রিমান্ড প্রদান।
হোমনা থানার পরিদর্শক তদন্ত স্বপন কুমার মজুমদার জানান, হামলার ঘটনায় বাগশিতারামপুর গ্রামের ডা. হরিপদ দাসের দায়ের করা মামলার দেড় সহ¯্রাধিক ব্যক্তির মধ্যে পুলিশ মঙ্গলবার পর্যন্ত ১২ জনকে আটক করেছে। তাদের মধ্যে ৩জন আশিক,রাসেল ও কবির কুমিল্লার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকী ৯জন নুরুজ্জামান,গিয়াস উদ্দিন,ওমর ফারুক,রাসেল,দীন ইসলাম,আবিল,আলতাফ,আল-আমিন,হানিফ ও রবি উল্লাহর ৭দিন করে রিমান্ড চাইলে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে। এদিকে ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে কটাক্ষ করার অভিযোগে বাগশিতারামপুর গ্রামের উদ্দব চন্দ্র দাস  ও শ্রীনিবাস চন্দ্র দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন হোমনা থানার এসআই আবদুল্লাহ হিল বাকী। পুলিশ তাদেরও ৭দিন করে রিমান্ড চাইলে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে।
পুলিশ ও স্থানীয়রা জানান, হোমনা উপজেলার বাগশিতারামপুর গ্রামের কিন্ডারগার্টেনের শিক্ষক উদ্দব চন্দ্র দাস ও তার সহপাঠী শ্রীনিবাস চন্দ্র দাস ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে কটাক্ষ করে মন্তব্য পোস্ট দেয় বলে অভিযোগ উঠে। এ খবর ছড়িয়ে পড়লে কয়েক শ’ লোক গত রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত  গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরসহ একটি মন্দিরে ভাংচুর চালায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply