কুমিল্লায় হিন্দু পরিবারে হামলা ১১জনকে ২দিনের রিমান্ড

কুমিল্লা প্রতিনিধি:–
কুমিল্লার হোমনা উপজেলার বাগশিতারামপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, মন্দির ভাংচুর এবং ফেইসবুকে মহানবীকে(সা.) নিয়ে কটুক্তির ঘটনায় দায়ের করা দুই মামলায় ১১জনকে ২দিন করে রিমান্ড প্রদান করেছে আদালত। মঙ্গলবার বিকালে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন এ রিমান্ড প্রদান।
হোমনা থানার পরিদর্শক তদন্ত স্বপন কুমার মজুমদার জানান, হামলার ঘটনায় বাগশিতারামপুর গ্রামের ডা. হরিপদ দাসের দায়ের করা মামলার দেড় সহ¯্রাধিক ব্যক্তির মধ্যে পুলিশ মঙ্গলবার পর্যন্ত ১২ জনকে আটক করেছে। তাদের মধ্যে ৩জন আশিক,রাসেল ও কবির কুমিল্লার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকী ৯জন নুরুজ্জামান,গিয়াস উদ্দিন,ওমর ফারুক,রাসেল,দীন ইসলাম,আবিল,আলতাফ,আল-আমিন,হানিফ ও রবি উল্লাহর ৭দিন করে রিমান্ড চাইলে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে। এদিকে ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে কটাক্ষ করার অভিযোগে বাগশিতারামপুর গ্রামের উদ্দব চন্দ্র দাস  ও শ্রীনিবাস চন্দ্র দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন হোমনা থানার এসআই আবদুল্লাহ হিল বাকী। পুলিশ তাদেরও ৭দিন করে রিমান্ড চাইলে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে।
পুলিশ ও স্থানীয়রা জানান, হোমনা উপজেলার বাগশিতারামপুর গ্রামের কিন্ডারগার্টেনের শিক্ষক উদ্দব চন্দ্র দাস ও তার সহপাঠী শ্রীনিবাস চন্দ্র দাস ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে কটাক্ষ করে মন্তব্য পোস্ট দেয় বলে অভিযোগ উঠে। এ খবর ছড়িয়ে পড়লে কয়েক শ’ লোক গত রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত  গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরসহ একটি মন্দিরে ভাংচুর চালায়।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply