কুবি কর্তৃপক্ষ ভেঙ্গে দিয়েছে সাংবাদিক সমিতি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:–
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের সংশ্লীষ্টতা ব্যাতিরেকে এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের একটি বড় অংশকে বাদ দিয়ে স্বঘেষিত সাংবাদিক সমিতির কমিটি ভেঙ্গে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সোমবার সাংবাদিকদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে ছাত্র উপদেষ্টা এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা  প্রক্টর অফিসে উভয় পক্ষের সাথে বসে একপক্ষের স্বঘোষিত কমিটি ভেঙ্গে আগামী বুধবার পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য আহ্বায়ক কমিটির সাথে বৈঠকের দিন ধার্য করে।
সংশ্লীষ্ট সূত্র জানায়, গত ডিসেম্বরে সাংবাদিক সমিতির আহ্বায়ক কমিটির আবেদনের প্রেক্ষিতে অনুমোদন পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আলী আশরাফ সমিতির পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য প্রক্টর আইনুল হককে সমন্বয়কের দায়িত্ব দেন। কমিটি গঠনের বিষয়ে প্রক্টর কার্যক্রম পরিচালনা করে। এরই মধ্যে একটি পক্ষ সমর্থিত সাংবাদিকরা প্রক্টরকে কিছু না জানিয়ে এবং সাংবাদিকদের একটি বড় অংশকে বাদ দিয়ে ব্যাক্তি স্বার্থে  গত রোববার এম আহসান হাবীবের নের্তৃত্বে একটি কমিটি গঠন করে। এ বিষয়ে তাৎক্ষনিক প্রক্টর এবং ছাত্র উপদেষ্টাকে অবহিত করলে উভয়েই বিষয়টিতে অবগত নন বলে জানান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত সংগঠনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সংশ্লীষ্টতা ব্যতিরেকে এবং সাংবাকিদের একটি বড় অংশকে বাদ দিয়ে কমিটি গঠনের প্রতিবাদে সোমবার সাংবাদিকরা উপাচার্য বরাবর একটি লিখিত অভিযোগ প্রদান করে। এরই প্রেক্ষিতে সোমবার দুপুরে সকল সাংবাদিকদের সাথে বৈঠকে বসেন ছাত্র উপদেষ্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। বৈঠকে কমিটি গঠনের ব্যাপারে এম আহসান হাবীবের নিকট জানতে চাওয়া হয়। এসময় আহসান হাবীব উপস্থিত সকলের সামনে নিজের ভূল স্বীকার করেন। এসময় কমিটি ভেঙ্গে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য আগামী বুধবার আহবায়ক কমিটির সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকের দিন ধার্য করে।
এ বিষয়ে প্রক্টর আইনুল হক বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের প্রথম সাংবাদিক সমিতি সবার সমন্বয়ে সুন্দরভাবে হোক। গঠিত একপক্ষীয় কমিটির বিষয়ে তিনি বলেন, আমি এ বিষয়ে অবগত ছিলাম না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply