মতলব উত্তরে নব নির্বাচিত উপজেলা পরিষদের প্রথম আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা

শামসুজ্জামান ডলার :–
মতলব উত্তরে নতুন উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা কমিটি ও সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতেই ফুল দিয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ অনুষ্ঠান সম্পন্ন  হয়েছে। সভা থেকে একটি আধুনিক মতলব উত্তর গড়তে সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানানো হয়। সভার শুরুতেই উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার ও ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমনকে উপজেলা প্রশাসনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানান- উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান, কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার ও আনসার ভিডিপির পরির্দশক মাহমুদা আক্তার মুক্তা। পরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি, ইউপি সচিব সমিতি, উপজেলা ও পৌর ছাত্রলীগ ও ছেংগারচর পৌরসভার পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়।
বুধবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামানের সভাপতিত্বে ও সঞ্চালনায় উপজেলা আইন শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু। উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আকতার হোসেন খানের কন্ঠে কোরআন তেলোয়াতের মাধ্যমে সভা আরম্ভ হয়। দেশের শান্তি, সমৃদ্ধি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সভার শুরুতে মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সফিকুল ইসলাম জানুয়ারী, ফেব্র“য়ারী, মার্চ ও এপ্রিল মাসের মামলা ও আইন শৃঙ্খলার চিত্র তুলে ধরেন। সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জর্জ, মোহনপুর ইউপি চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল, এখলাছপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, কলাকান্দা ইউপি চেয়ারম্যান গোলাম কাদির মোল্লা, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নান্নু মিয়া, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু’র সভাপতিত্বে ও সঞ্চালনায় পরে একই স্থানে উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও মোহনপুর ইউপি চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ শাহ আলম মোল্লা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গিয়াসউদ্দিন ইবনে রহমান, কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার, উপজেলা প্রকৌশলী মোঃ এনামুল হক, পল্লীবিদ্যুতের এজিএম মনিরুল ইসলাম, নির্বাচন অফিসার কাজী হেকমত আলী, বিআরডিবি কর্মকর্তা মোঃ ইসরাইল হোসেন, সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী ইমরান হোসেন চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা মীর মোহাম্মদ আবদুল হান্নান, আনসার ভিডিপি পরির্দশক মাহমুদা আকতার মুক্তা, শিক্ষা অফিসার মোহাম্মদ আল-আমীন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আবদুল ওয়াহিদ মোঃ সালেহ, পিআইও মোঃ বেলাল হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, গোলাম কাদির মোল্লা, একেএম শরীফ উল্যাহ সরকার, আজমল হোসেন চৌধুরী, দেওয়ান আবুল খায়ের, নূর মোহাম্মদ, জোবায়ের আজিম পাঠান স্বপন, দেলোয়ার হোসেন দানেশ, আলী আক্কাছ বাদল, লিয়াকত আলী, মোহাম্মদ নান্নু মিয়া, সাজেদুল হাসান বাতেন, প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাম্মেল হক, উপজেলা মাধ্যমকি শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহীদউল্যাহ প্রধান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম পাটোয়ারী, যুগ্ম সম্পাদক কবির হোসেন মাষ্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, গাজী ইলিয়াছুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম মাষ্টার, ছেংগারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী, সাধারন সম্পাদক আতাউর রহমান, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজীদ সরকার রিয়াদসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র নেতৃত্বে ও বর্তমান সরকার মতলব উত্তরে বহুমুখী উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছে।  উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু উপজেলা পরিষদ সভাকক্ষের নাম পরিবর্তন করে ‘মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম অডিটোরিয়াম’ নামকরণ করার প্রস্তাব করলে সভায় সর্ব সম্মতিক্রমে তা গৃহীত হয়। অশুভ কাজের প্রতি ঘৃণা প্রকাশ করে তিনি বলেন, আমাকে প্রথমে আইন মেনে চলতে হবে, তা না হলে অন্যরা আমার কথা মানবে না। পূর্বকার জনপ্রতিনিধিদের ভাল কাজের অনুসরন ও খারাপ দিকগুলো বর্জন করার চেষ্টা করতে হবে। তিনি বলেন, মজলুম মানুষের জন্য ভাল কিছু করার প্রত্যয়ে আমরা নির্বাচিত হয়েছি। সরকার ও জনগণের প্রতিনিধি হিসাবে জনকল্যানমুলক কাজ করতে পারলে মানুষের দায় এড়াতে পারব। এজন্য তিনি সকলের সহায়তা কামনা করেন।  রাজনৈতিক দলের লোকজন, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, যোগাযোগ খাতে উন্নয়ন ও মতলব উত্তর দলমত নির্বিশেষে একটি আধুনিক উপজেলা হিসাবে গড়ে তোলতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। মাদক ও সন্ত্রাসীদের নির্মূলে আইন শৃঙ্খলা বাহিনীকে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে অযথা যেনো কোন নিরীহ লোক হয়রানি না হয় সে বিষয়েও নজর দেবার পরামর্শ দেন। মাদক ব্যবসায়ীদের সামাজিক ভাবে বয়কট করতে বলেন।
তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করার জন্য সকল ধরনের সহযোগিতা করা হবে। স্বাস্থ্য খাতে উন্নয়নের জন্য কমিউনিটি ক্লিনিকগুলোতে মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে। উপজেলা বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে মে মাসের মধ্যে উপজেলা প্রতিটি ইউনিয়নে সভা করে ওই ইউনিয়নের সমস্যা-সম্ভাবনা জানা হবে। উপজেলা পরিষদে এসে ইউপি চেয়ারম্যানগণ বিশ্রাম নিতে পারে না। তাদের বিশ্রাম নিতে কক্ষের ব্যবস্থা, সর্বসাধারনের বিশ্রামাগার ও মহিলাদের বিশ্রামাগার ও উপজেলার প্রশাসনিক ভবনে স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন করার কথা বলেন।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply