জয়েই শিরোপা উৎসবের হাতছানি ঢাকার

ঢাকা :–
২০০৬-০৭ মৌসুমে শেষবার জাতীয় লিগের চ্যাম্পিয়ন ঢাকা পরের ছয় আসরে আর সে মুকুট মাথায় তুলতে পারেনি। এত বছর পর আবার চ্যাম্পিয়ন হওয়ার আনন্দটা ঢাকার খেলোয়াড়রা উদ্যাপন করেছেন কক্সবাজার সমুদ্রসৈকতে। আজ তৃতীয় দিন শেষে অবশ্য জয় দিয়েই শিরোপা উৎসব করার হাতছানি তাদের সামনে।

কেননা এনামুল হকের অপরাজিত শতকের পরও ঢাকা বিভাগকে বড় লক্ষ্য দিতে পারেনি খুলনা। জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে খুলনা দ্বিতীয় ইনিংসে ২১০ রান করায় মঙ্গলবার চতুর্থ ও শেষ দিন জয়ের জন্য আরো ১২৮ রান প্রয়োজন ঢাকার। তাদের হাতে আছে ৯ উইকেট।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও কমপ্লেক্সে ৩ উইকেটে ৯৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে খুলনা। দিনের শুরুতে মিঠুন আলীকে ফিরিয়ে দলকে সাফল্য এনে দেন শুভাগত হোম চৌধুরী। নিজামউদ্দিন রিপন (৩১) ও জিয়াউর রহমান (১৬) ছাড়া আর কারোর কাছ থেকে খুব একটা সহায়তা পাননি এনামুল।

শেষ তিন ব্যাটসম্যান কোনো রান না পেলেও তাদের নিয়েই দলের সংগ্রহ ২৩২ পর্যন্ত নিয়ে যান এনামুল। ১১৯ রানে অপরাজিত থাকা এই উদ্বোধনী ব্যাটসম্যানের ২৯০ বলে ইনিংসে ছিল ৯টি চার ও ৫টি ছক্বা।

ঢাকার পক্ষে তাইবুর পারভেজ, শুভাগত ও নাজমুল অপু তিনটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ৯ রানের লিড পাওয়ায় ২২৪ রানের লক্ষ্য নিয়ে খেলা শুরু করে দিন শেষে ১ উইকেটে ৯৬ রান করেছে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা ঢাকা।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply