মালয়েশিয়ার বিমানের জরুরি অবতরণ

ঢাকা:–
এবার জরুরি ভিত্তিতে অবতরণ করতে বাধ্য হলো মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান এমএইচ১৯২। ল্যান্ডিং গিয়ারে বিপত্তি দেখা দেয়ায় এটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে।

সোমবার ভোররাতে ১৫৯ জন যাত্রী ও সাতজন ক্রুবাহী বোয়িং ৭৩৭ বিমানটি কুয়ালালামপুর থেকে ভারতের ব্যাঙ্গালোর যাচ্ছিল। কিন্তু উড্ডয়নের মুহূর্তে এটির ডান দিকে ল্যান্ডিং গিয়ার কোনো কিছুতে ধাক্কা খায়। এ কারণে কন্ট্রোল টাওয়ার থেকে ফ্লাইট এমএইচ১৯২ কে জরুরি অবতরণ করতে বলা হয়।

এ সময় বিমানবন্দরে অন্য সব বিমানের ওঠানামা বন্ধ করে দেয়া হয় এবং অগ্নিনির্বাপক সরঞ্জাম প্রস্তুত রাখা হয়। কিন্তু কোনো ধরনের বিপত্তি ছাড়াই বিমানটি নিরাপদে অবতরণ করে।

এয়ারলাইন্সটি এক বিবৃতিতে জানিয়েছে, মালয়েশিয়া এয়ারলাইন্স যাত্রীদের নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় বলে এটিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরিয়ে আনা হয়। বিবৃতিতে আরো বলা হয়, ১৫৯ যাত্রী ও সাত ক্রু’র সবাই বিমানটি থেকে নিরাপদে বেরিয়ে এসেছেন।

২৩৯ জন আরোহীবাহী মালয়েশিয়া এয়ারলাইন্সের অন্য একটি বোয়িং বিমান নিখোঁজ হয়ে যাওয়ার এক মাসেরও কিছু বেশি সময় পর আরেকটি বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেল। গত ৮ মার্চ বেইজিংগামী বিমানটি কুয়ালালামপুর থেকে উড্ডয়নের পর নজিরবিহীনভাবে হারিয়ে যায় এবং সে বিমানটির খোঁজে এখনো তল্লাশি চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply