কুবিতে সবুজের শাস্তি দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ ॥ থানায় মামলা দায়ের

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:–
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গত শনিবার পরীক্ষার কেন্দ্রে অস্ত্র ঠেকিয়ে ছাত্রীর শ্লীলতাহানীর দায়ে বহিস্কৃত ছাত্রলীগ নেতা নুরুল আমিন সবুজের শাস্তি দাবী করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সোমবার দুপুরে ছাত্রলীগ ক্যাম্পাসের কাঁঠালতলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে তারা সবুজ এবং তাকে সহায়তাকারীদের শাস্তির দাবীতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে। পরবর্তীতে ছাত্রলীগ নেতারা সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন । এদিকে ছাত্রীর পিতা মোজাম্মেল হক বাদী হয়ে সবুজকে আসামী করে সদর দক্ষিণ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন।
সূত্র জানায়, গত শনিবার বাংলা বিভাগের ৭ম সেমিস্টার ফাইনাল পরীক্ষার হলে ঢ়–কে সবার সামনে মাথায় অস্ত্র ঠেকিয়ে ছাত্রীকে শ্লীলতাহানী করে। তার আঘাতে ওই ছাত্রীর মুখে রক্তাক্ত হয়। এক পর্যায়ে সে পালিয়ে যায়। পরবর্তীতে পরীক্ষা স্থগিত করে আহত ছাত্রীকে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে এ ঘটনার তিনদিন অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোন ব্যাবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন ছাত্রলীগ নেতা কর্মীরা। তারা সবুজের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সোমবার ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করে এবং উপাচার্যের নিকট স্মারকলিপি প্রদান করে। এদিকে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সবুজকে ছাত্রলীগ নেতা বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় নিন্দা জানান ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুর রহমান মাসুম। তিনি বলেন সবুজ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতা কিংবা কর্মী না। দুই বছর আগে একই অভিযোগে সবুজকে বহিস্কারের পর ছাত্রলীগ কেন তার পক্ষে আন্দোলন করেছিল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাসুম বলেন অতীতে কে কি ছিল তা আদের দেখার বিষয় না। মাসুম আরো বলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময়ই সাধারণ শিক্ষার্থীদের পক্ষে আন্দোলন করে আসছে। এরই প্রেক্ষিতে আমরা প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে ছাত্রীর শ্লীলতাহানীর দায়ে সবুজকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি এবং তাকে অস্ত্র দিয়ে ও পালিয়ে যেতে যারা সহায়তা করেছে আমরা তাদেরও বিচার দাবী করছি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আলি আশরাফ বলেন, এই ঘটনায় মামলা ছাত্রীর পরিবারের পক্ষ থেকে মামলা হয়েছে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলার তদারকি করছে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply