দেবিদ্বারের সাবেক সাংসদ মঞ্জুরুল আহসান মুন্সি সহ ৩ জনকে জেল হাজতে প্রেরণ

স্টাফ রিপোর্টার,কুমিল্লা :–
দেবিদ্বার বিএনপি’র সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল আহসান মুন্সি ও তাঁর ছেলে রিজভিউল আহসান মুন্সী এবং দেবিদ্বার কলেজের সাবেক ভিপি রেজাউল করিম শাহীন স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত জামিনের আবেদন না মঞ্জুর করে পিতা-পুত্র সহ ৩ জনকে জেল হাজতে প্রেরণ এর নিদের্শ প্রদান করেন। সোমবার সকাল দুপুরে এ আদেশ প্রদান করেন কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আফরোজা জেসমিন কলি। মামলা এজাহার সূত্রে জানা যায়-  কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের মূল ফটকের সামেন গত ২১ শে ফেব্রুয়ারী রাতে শহীদ মিনারে পুস্পস্তক অর্পন শেষে নিজ নিজ বাসায় ফেরার পথে দেবিদ্বারের সাবেক সাংসদ মঞ্জুরুল আহসান মুন্সি ও তাঁর ছেলে রিজভিউল আহসান মুন্সীসহ নামধারী ৫৩জন ও অজ্ঞাতনামা ২৫/৩০জন আসামীগণ মাইক্রোবাস ও মোটর সাইকেল যোগে ঘটনাস্থলে বে-আইনী ভাবে অস্ত্র-শস্ত্র নিয়ে দেবিদ্বার পৌর সেচ্ছাসেবকলীগের আহবায়ক সাদ্দাম হোসেনসহ বেশ কয়েকজনকে প্রাণে মারার উদ্দেশ্যে অতর্কিতভাবে আক্রমণ করে। এ ব্যাপারে সাদ্দাম হোসেন বাদী হয়ে দেবিদ্বারের সাবেক সাংসদ মঞ্জুরুল আহসান মুন্সি (৫৬) ও তাঁর ছেলে রিজভিউল আহসান মুন্সী (৩৪) সহ নামধারী ৫৩জন ও অজ্ঞাতনামা ২৫/৩০জনকে আসামী করে দেবিদ্বার থানায় দন্ডবিধি’র ১৪৩/৩২৩/৩২৬/৩০৭ ধারায় মামলা দায়ের করেন।

তবে এব্যাপারে উপজেলা যুবদলের সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বলেন, ঘটনাটি সম্পূর্ন রূপে মিথ্যা ও সাজানো নাটক। ওই নাটকীয় মামলার মাধ্যমে সাবেক এমপি মঞ্জুরুল আহসান মুন্সিসহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা কর্মীদের হয়রানী করছে বলে তিনি আরো দাবী করেন।
ওই মামলা সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল আহসান মুন্সি ও তাঁর ছেলে রিজভিউল আহসান মুন্সী এবং রেজাউল করিম শাহীন এর পক্ষে জামিনের আবেদন শুনানী করেন – বাংলাদেশ বার কাউন্সিলের রোল এন্ড পাবলিকেশন কমিটি’র চেয়ারম্যান অ্যাড. কাইয়ূমুল হক রিংকু, কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নাজমুস সাদা’ত, সাধারণ সম্পাদক অ্যাড. শরীফুল ইসলাম, অ্যাড. কামরুল হায়াত খাঁন, অ্যাড. খন্দকার মিজানুর রহমান, অ্যাড. মিজানুর রহমান, অ্যাড. আতিকুর রহমান জুয়েল,অ্যাড.আবু মুছা ভূঞা, অ্যাড. মফিজুল ইসলাম সহ অর্ধশতাধিক আইনজীবী।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply