তিতাসে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামীলীগ-বিএনপি পাল্টাপাল্টি সংঘর্ষে আহত ২০

নাজমুল করিম ফারুক, তিতাস:–
তিতাসে আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষে উভয় গ্রুপের ২০ জন আহত হয়েছে। উপজেলার গোপালপুর গ্রামে শনিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উক্ত গ্রামের উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল খায়ের ও একই গ্রামের বর্তমান ইউপি মেম্বার ও বিএনপি নেতা মোঃ জামাল উদ্দিনের মধ্যে দীর্ঘদিন যাবৎ আধিপত্য বিস্তার ও  পূর্বের একটি হত্যা মামলাকে কেন্দ্র করে কিছু দিন পর পর উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। তারই ধারাবাহিকতায় শুক্রবার রাতে খায়ের গ্রুপের ওসমান গণি একই গ্রামের জসিম উদ্দিনের বাড়ী থেকে ভান্ডারী গান শুনে বাড়ী ফেরার পথে পশ্চিম পাড়া জামে মসজিদের কাছে জামাল গ্রুপের লোকজন তার উপর হামলা করে। এ ঘটনায় শনিবার সকালে উত্তেজনা সৃষ্টি হয় এবং উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এসময় খায়ের গ্রুপের ওসমান গণি (৩০), আল মান্নান (২২), আশাবুদ্দিন (২৪), আকলিমা আক্তার (২২), নূর নবী (১৮) এবং জামাল গ্রুপের শফিক (২১), শেফালী (২০) ও শহিদ উল্লাহ (৬৫) গুরুতর আহত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যান্যদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। আবুল খায়ের অভিযোগ তুলেন, জামাল গ্রুপের লোকজন ওসমান গণির বাড়ীতে হামলা চালিয়ে তার ঘরে থাকা জমি ক্রয়ের বায়নার ৩ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। অপরদিকে জামাল উদ্দিন জানান, আবুল খায়ের গ্রুপের লোকজন কাদির মেম্বার ও মফিজ ফকিরের বাড়ীতে হামলা চালিয়ে ৯ ভরি স্বর্ণ ও ১ লাখ ১০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় তিতাস জুড়ে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে আতংক বিরাজ করছে। আবারও যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply