নাইজেরিয়ায় অপহৃত শতাধিক ছাত্রী মুক্ত

ঢাকা:–
নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় একটি হাইস্কুল থেকে অপহৃত ১২৯ ছাত্রীর মধ্যে ৮ ছাত্রী ছাড়া বাকি সব ছাত্রী এখন মুক্ত। নাইজেরিয়া সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল ক্রিস ওলুকোলাডে এক বিবৃতিতে এ তথ্য দিয়েছেন। তবে তিনি বিস্তারিত কিছু জানাননি। কট্টরপন্থী সংগঠনের সদস্যরা ওই ছাত্রীদের অপহরণের পর তাদের অনেকে পালিয়ে নিজেদের মুক্ত করতে সক্ষম হয়। তবে বাকিরা কিভাবে মুক্তি পেলো তা এখন পর্যন্ত জানা যায়নি। খবর- এপি।

এদিকে  শতাধিক ছাত্রীকে অপহরণের পরই নিরাপত্তা বাহিনীর সদস্যরা কট্টরপন্থীদের খুঁজে বের করতে অভিযান শুরু করেছিল। সেনাবাহিনী দাবি করছে, তারা কট্টরপন্থীদের উত্তর-পূর্বাঞ্চলের দূরবর্তী একটি স্থানে কোনঠাসা করে ফেলেছে। বর্নো প্রদেশের গভর্নর কাশিম শেত্তিমা বলেছেন ১২৯ ছাত্রীকে অপহরণ করা হয়েছিল, যার মধ্যে ১৪ জনই পালাতে সক্ষম হয়। ১৬ থেকে ১৮ বছর বয়সী ৪ ছাত্রী অপহরণের সময় ট্রাক থেকে লাফিয়ে পড়ে পালিয়ে যায়। কট্টরপন্থীরা ১০ ছাত্রীকে রান্না করার নির্দেশ দিলে, তারা ঝোপের আড়ালে পালিয়ে যায়। বাকি ছাত্রীরা কিভাবে মুক্তি পায়, সে ব্যাপারে এখনও কোন তথ্য পাওয়া যায়নি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply