কুমিল্লার দেবিদ্বারে কওমী মাদ্রাসা ও মসজিদে সন্ত্রাসী হামলা

দেবিদ্বার প্রতিনিধি :–

কুমিল্লার দেবিদ্বার উপজেলার রসুলপুর গ্রামে দারুস সুন্নাহ আল ইসলামিয়া কওমী মাদ্রাসা ও মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।
মঙ্গলবার গভীর রাতে ওই এলাকার রেজবীয়া দরবারের ভক্তরা  মাদ্রাসা ও মসজিদে ব্যাপক হামলা চালায়। হামলায় মাদ্রাসা কমপ্লেক্স ও সংলগ্ন মসজিদের ব্যাপক ক্ষতিসাধন হয়। এ সময় মাদ্রাসার ২০ ছাত্র গুরতর আহত হয়। খবর পেয়ে এলাকাবাসী ও দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে আহত মাদ্রাসা ছাত্রদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। হামলার সময় দিকবিদিক ছুটাছুটি করে আরো বেশ কিছু ছাত্র সহ কয়েকজন শিক্ষক আহত হলে তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়। মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি আব্দুল হালিম জানান, মঙ্গলবার রাতে মাদ্রাসার ছাত্ররা ঘুমে অচেতন অবস্থায় পুর্বপুরকল্পিত ভাবে রেজবীয়া দরবারের প্রায় ২/৩ শতাধিক ভক্ত মুরিদান এসে মাদ্রাসায় আকস্মিক হামলা চালায়। স্থানীয়রা জানায় মঙ্গলবার রাতে রসুলপুর গ্রামে রেজবীয়া দরবারের একটি মাহফিল চলছিল একপর্যায়ে মাহফিল থেকে পীরের খলিফাদের  নির্দেশে পাশ্ববর্তী কওমী মাদ্রাসাটিতে দেশীয় ধারালো অস্ত্র সস্ত্র দিয়ে হামলা চালানো হয়। এ ঘটনায় মাদ্রাসার থাই গ্লাসের জানালা সহ অন্যান্য বেশ কিছু আসবাব পত্র ভেঙ্গে চুরমার হয়ে যায়। হামলার ঘটনার কথা স্বীকার করে রেজবীয়া দরবারের খলিফা তৌহিদুর রহমান জানান, মাদ্রাসার কয়েকজন ছাত্র আমাদের পীর সাহেবকে ব্যাঙ্গ করেছে। এতে ক্ষুব্ধ হয়ে ভক্তরা মাদ্রাসা মসজিদে হামলা করে থাকতে পারে। তিনি বলেন আমাদের ভক্তরা এ কাজ ঠিক করেনি চরম অন্যায় করেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি সুরাহার চেষ্ঠা চলছে।  বিষয়টি নিয়ে এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা অবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply