হোমনায় লোডশেডিংয়ে প্রশাসন ক্রীত বৈশাখের ইলিশ বিনষ্ট

মফিজুল ইসলাম শরীফ, হোমনা (কুমিল্লা) :–
হোমনায় বিদ্যুৎ বিভ্রাট আর লোডশেডিংয়ের মাত্রা অসহনীয় পর্যায়ে চলে গেছে। দীর্ঘ সময় পর্যন্ত বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে প্রশাসন কর্তৃক ক্রীত আধামন ইলিশ বিনষ্ট হয়ে গেছে।
জানা গেছে, বাংলা নববর্ষকে বরণ উপলক্ষে উপজেলা প্রশাসন উদ্যোগ নিয়েছে বিভিন্ন অনুষ্ঠানমালার। এ উপলক্ষে আবহমান বাংলা ও বাঙালির ঐতিহ্যকে ধারণ এবং লালন করে পহেলা বৈশাখের দিন অতিথি আপ্যায়নে উপজেলা প্রশাসন চাঁদপুর থেকে আধামন ইলিশ ক্রয় করেছে। বিদ্যুতের লোডশেডিংয়ে ক্ষোভ প্রকাশ করে পল্লী বিদ্যুতকে অভিযুক্ত করেছেন হোমনা উপজেলা নির্বাহী অফিসার।  সকালে বিদ্যুৎ গেলে সারা দিনেও আসার নাম নেই। বিকেলে এলেও মুহূর্তেই তা আবার লোডশেডিংয়ের কবলে পড়ে। এতে জনগণের অবস্থা ত্রাহী। চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকরাও তাদের সেচের অভাবে ফসলের লক্ষমাত্রা অর্জনে আশঙ্কা ব্যক্ত করে বিদ্যুৎ বিভাগের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। দিনের সাথে পাল্লা দিয়ে রাতের বেলায়ও অনুরূপ বিদ্যুৎ বিভ্রাটের ফলে চলতি এইচএসসি পরীক্ষার্থীদের পড়াশুনায় ব্যাঘাত ঘটায় মারাত্মক ফল বিপর্যের আশঙ্কার কথা জানালেন শিক্ষার্থীরা।
রোববার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও এএসএম শাহে দুল ইসলাম সাংবাদিকদের জানান, হোমনা পল্লী বিদ্যুৎকে বার বার অবহিত করার পরও তারা লোডশেডিংয়ের তীব্রতা বাড়িয়ে দিয়েছে। ফলে কোমলমতি এইচএসসি পরীক্ষার্থীরা তাদের কাঙ্খিত ফল অর্জনে ব্যর্থ হবে বলে অনেক অভিভাবক ফোনে অভিযোগ করেছেন। এছাড়া ১৪২১ বঙ্গাব্দকে যথাযথভাবে পালনের উদ্যোগ নিয়েছে প্রশাসন। সে মোতাবেক ওইদিন অতিথি আপ্যায়নে চাঁদপুর থেকে আধামন ইলিশ ক্রয় করা হয়েছিল। বিদ্যুতের দীর্ঘ লোডশেডিংয়ের কারণে সব ইলিশ বিনষ্ট হয়ে গেছে। হোমনা পল্লী বিদ্যুৎ সমিতি বিদ্যুৎ ব্যবস্থাপনায় প্রশাসনের সাথে কোনো সমন্বয় করছে না। যা অত্যন্ত দূঃখজনক। এছাড়া জাতীয় ও সরকারী কোনো বিশেষ দিবসেও তারা ইচ্ছাকৃতভাবে অতিরিক্ত বিদ্যুৎ বিভ্রাট ঘটিয়ে থাকে।
এ ব্যাপার কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-২ হোমনা অফিসের ডিজিএম মো. আক্তার হোসেন বলেন, বিদ্যুৎ লাইন রক্ষণাবেক্ষণে পুরনো বৈদ্যুতিক সঞ্চালন লাইনের তার পরিবর্তন করে নতুন তার সংযোগ প্রদানের কারণে বিদ্যুৎ সরবরাহে কিছুটা বিঘ্ন ঘটছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply