বুড়িচংয়ে স্কুলে ছাত্র ভর্তি না করায় আত্মহত্যার চেষ্টা

বুড়িচং প্রতিনিধি :–

কুমিল্লার বড়িচং উপজেলার পূর্ণমতি এমএ সাত্তার উচ্চ বিদ্যালয়ে আমির হোসেন নামের এক ছাত্র দীর্ঘদিন ধরে ভর্তি হওয়ার চেষ্টা করে, স্কুল কর্তৃপক্ষের কঠোর সিদ্ধান্তে ওই ছাত্রকে স্কুলে ভর্তি না করায় গত সোমবার দুপুরে স্কুলের মাঠে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রকে বুড়িচং থানা পুলিশে সোপর্দ করে।

এলাকাবাসী ও স্কুল সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের পূর্ণমতি গ্রামের নুরুল ইসলামের ছেলে আমির হোসেন (১৫), একই গ্রামের তাসলিমা আক্তার (ছদ্ম নাম) পূর্ণমতি এমএ সাত্তার উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণিতে লেখাপড়ার সময় গত বছর ২০১৩ইং সনে প্রেম করে পালিয়ে যায়। পরে স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষকরা ওই ছাত্রছাত্রীদেরকে বহিস্কার করে দেয়। গত ২/৩ মাস ধরে অভিযুক্ত ওই ছাত্র আমির হোসেন পূনরায় স্কুলে ভর্তি হওয়ার জন্য চেষ্টা চালায় এবং স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকদের ধারে ধারে ঘুরে। স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকদের সিদ্ধান্তের কারণে তাকে আর স্কুলে ভর্তি করা সম্ভব হচ্ছে না। সর্বশেষ গত সোমবার বেলা ১১টায় আমির হোসেন স্কুলে গিয়ে ভর্তির চেষ্টা করে তখন স্কুলের শিক্ষকরা তাকে ভর্তি না করানোর সিদ্ধান্ত জানিয়ে দেয়। এ সময় ছাত্র আমির হোসেন শিক্ষকদেরকে হুমকি দেয় স্কুলে ভর্তি না করালে সে বিষপানে আত্মহত্যা করবে। পরে কার সঙ্গে থাকা বিষের বোতল খুলে স্কুলের অফিস রুমের সামনে বিষপানের চেষ্টা করে এ সময় স্কুলের সহকারি শিক্ষক আবুল হাসেম বিষের বোতল কেড়ে নিয়ে যায়। এ ঘটনায় বুড়িচং থানা পুলিশে খবর দিলে এসআই ইলিয়াস কাঞ্চন এসে আত্মহত্যার চেষ্টাকারী ছাত্র আমির হোসেনকে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে বুড়িচং থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম পিপিএম জানায় আমির হোসেন নামে ওই ছাত্রটি স্কুল প্রাঙ্গনে জনসম্মুখে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। মঙ্গলবার সকালে ওই ছাত্রকে কুমিল্লা আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply