সুরে সুরে পহেলা বৈশাখ

বিনোদন প্রতিবেদক :—

পহেলা বৈশাখ মানেই নিত্যনতুন গানের অ্যালবাম। বাঙালির এ উৎসবকে উপলক্ষ করেই শিল্পীদের মধ্যে পড়ে নতুন অ্যালবাম বের করার হিড়িক।শিল্পীরা তাদের সুর দিয়ে ভরিয়ে তুলতে চান ভুবন।

সেই ধারাবাহিকতাই পহেলা বৈশাখকে সামনে রেখে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন প্রকাশ করতে যাচ্ছে বেশ কয়েকটি অডিও এবং ভিডিও অ্যালবাম। অ্যালবাম গুলোর মধ্যে রয়েছে দেশের জনপ্রিয় শিল্পীদের গাওয়া একক এবং মিক্স অডিও অ্যালবাম।

‘তারকাঁটা’—–

অ্যালবামগুলোর মধ্যে রয়েছে  মোস্তফা কামাল রাজ পরিচালিত চলচ্চিত্র ‘তারকাঁটা’র অডিও অ্যালবাম। এ সময়ের আলোচিত  সংগীত পরিচালক আরফিন রুমির সঙ্গীত পরিচালনায় অ্যালবামটিতে গান করেছেন বেবী নাজনীন, আরফিন রুমি, কনা, পারভেজ, পুঁজা, লিজা, খেয়া এবং ভারতের সুনিধি চৌহান, মমতা শর্মা, পলক মুচাল। অ্যালবামটির গানের কথা লিখেছেন কবির বকুল, অনুরূপ আইচ, জনি হক, মাহমুদ মানজুর, জাহিদ আকবর ও আরফিন রুমি। অ্যালবামটিতে একটি ইন্সট্রুমেন্টালসহ ৯ টি গান রয়েছে। অ্যালবামটির উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- তুমি হীনা, আমি তুমি, জলসাঘর, বন্ধন, তারকাঁটা ইত্যাদি।

‘গানে গানে তুমি’—–

আসছে মিক্সড অডিও অ্যালবাম ‘গানে গানে তুমি’। কাওসার আহমেদ কাজল এর কথায় অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। অ্যালবামটিতে গান করেছেন সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার, আসিফ আকবর, কিশোর, রিংকু, মুহিন, শশী ও লিজা। অ্যালবামটিতে ১টি ইন্সট্রুমেন্টালসহ মোট ১০টি গান রয়েছে। অ্যালবামটির উল্লেখযোগ্য কয়েকটি গান হলোঃ- রাতের আছে আঁধার, আমি রাতকে ভালোবাসি, তোমার ঘরে, তুমি ছাড়া আমি, কে তুমি ইত্যাদি।

‘নন্দিনী’—-

মিক্সড অডিও অ্যালবাম ‘নন্দিনী’। রাকিব মোছাব্বির ফিচারিং অ্যালবামটিতে গান করেছেন রাকিব মোছাব্বির, পুলক, ও ইরা সহ আরো অনেকে। অ্যালবামটির উল্লেখযোগ্য কয়েকটি গান হলো জানিনা তোর প্রেমে, নন্দিনী, তুমি কি আমায়, তুমি বিহনে আমি, মন উদাসী ইত্যাদি। অ্যালবামটিতে  গান লিখেছেন রেজাউর রহমান রিজভী, ওমর ফারুক, মাশিকুর সাগর ও রাকিব মোছাব্বির নিজে।

‘চোখের আড়ালে’—–

নবীন  কন্ঠ শিল্পী শোভন ডি কস্টার একক অডিও অ্যালবাম ‘চোখের আড়ালে’ । অ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার, আহমেদ হুমায়ুন ও ওয়াহেদ শাহীন এবং গান লিখেছেন শাকিল, জলি, নিলয়, মেহেদী ও রঞ্জু । অ্যালবামটির উল্লেখযোগ্য কয়েকটি গান- ভালোবাসি যারে, চোখের আড়ালে, মনের আড়ালে, বৃষ্টি, মনের মত ইত্যাদি।

‘গন্তব্য অচিনপুর’—–

নবীন সংগীত পরিচালক সোহেল রাজ ফিচারিং মিক্সড অড্রি অ্যালবাম  ‘গন্তব্য অচিনপুর’। অ্য্যালবামটির গানে কন্ঠ দিয়েছেন মেজবা রহমান, শহিদ, মুহিন, আশিক, পলাশ ফারুকী, ইলোরা, শারমীন, জনি, মুক্তা ও সাবিহা সিম্মি। অ্যালবামটিতে মোট ১০টি গান রয়েছে।

‘ভালবাসি তোমাকে’—-

নবীন কন্ঠশিল্পী, শামীম আলমের প্রথম একক অডিও অ্যালবাম ‘ভালোবাসি তোমাকে’ প্রকাশিত হতে যাচ্ছে। অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন অমিত চ্যাটার্জি, মুশফিক লিটু, রেজওয়ান শেখ, আশিকুর রহমান ও আরজু এবং অ্যালবামটিতে গান লিখেছেন জিয়া উদ্দিন আলম, মঈন আহমেদ, এ্যাডভোকেট ফরহাদ, ইমরান খান ও শামীম।  অ্যালবামটিতে শামীম আলমের সাথে সহশিল্পী হিসেবে কন্ঠ দিয়েছেন নির্ঝর, অরিন, লোপা, ঝিলিক, প্রমি, নাতাশা ও হিমি। অ্যালবামটিতে মোট ১১টি গান রয়েছে।

‘তরী এলো তীরে’—–

রবীন্দ্রসঙ্গীতের দ্বৈত অডিও অ্যালবাম ‘তরী এলো তীরে’। অ্যালবামটির গানে কন্ঠ দিয়েছেন বেলী নাহা ও এহসান রাহী। কলকাতার ১টি স্টুডিওতে ধারণকৃত ফিউশন মিউজিক কম্পোজিশনে অ্যালবামটির সংগীত পরিচালনা করেছেন কলকাতার দেবাশীষ গাঙ্গুলি। অ্যালবামটিতে রবীন্দ্রনাথের মোট ৮টি জনপ্রিয় গান রয়েছে।

‘আমার যে গান’—-

কন্ঠ শিল্পী ছায়া কর্মকার এর রবীন্দ্রসঙ্গীতের একক অডিও এ্যালবাম ‘আমার যে গান’। অ্যালবামটির সংগীত পরিচালনা করেছেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায়। অ্যালবামটিতে রবীন্দ্রনাথের মোট ১০টি জনপ্রিয় গান রয়েছে।

‘দিবানিশি’—–

শিল্পী শামীম উদ্দিনের একক অডিও অ্যালবাম ‘দিবানিশি’। অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মহিদুল হাসান মন। এ্যালবামটিতে মোট ১০ টি গান স্থান পেয়েছে।

‘রাধারমনের গান’—-

কন্ঠশিল্পী বিশ্বজিৎ রায় এর লোক গীতির একক অডিও অ্যালবাম ‘রাধারমনের গান’। আ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন উজ্জ্বল সিনহা। অ্যালবামটিতে রাধারমনের জনপ্রিয় ১০টি গান স্থান পেয়েছে।

‘এলভি টপ চার্ট-১১’—-

মিউজিক ভিডিও অ্যালবাম ‘এলভি টপ চার্ট-১১’। অ্যালবামটিতে লেজার ভিশন থেকে প্রকাশিত ১০টি জনপ্রিয় অডিও গানের মিউজিক ভিডিও স্থান পেয়েছে।

এছাড়া আরও  কয়েকটি অডিও অ্যালবাম প্রকাশিত হতে পারে বলে জানিয়েছেন লেজার ভিশন কতৃপক্ষ।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply