মতলব ফেড়ীঘাট-গাজীপুরের ১কিলোমিটার পাঁকা রাস্তার সংস্কার কাজ হচ্ছে : জনমনে সস্তি

শামসুজ্জামান ডলার :–

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মতলব ফেরীঘাট অঞ্চল থেকে গাজীপুর পাঁকা রাস্তার ১কিলোমিটার জড়াজীর্ন অবস্থায় পরে ছিল দীর্ঘ্য আড়াই বছর যাবৎ। সড়ক ও জনপদ বিভাগের এই রাস্তাটি চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন। প্রতিদিন বাধ্য হয়েই অসংখ্য যানবাহন চরম দুর্ভোগের মধ্যদিয়ে এপথে যাতায়াত করতো। সড়ক ও জনপদ বিভাগের জড়াজীর্ন এই পাঁকা রাস্তাটি মাঝে মাঝে  অটোরিক্সা চালকরাই নিজেদের টাকায় মেরামত করতেন। অবশেষে আজ সোমবার ১.২কিলোমিটার এই রাস্তাটি সংস্কারের জন্যে টেন্ডার ড্র হচ্ছে। এই দুর্গম ও জড়াজীর্ন রাস্তাদিয়ে চলার সময় জসিম উদ্দিন, আশেক উল্যাহ, শহীদ মিয়া, আঃ রহমান, মাসুদ নামক কয়েকজন অটোরিক্সা (সিএনজি) চালকের সাথে কথাহলে তারা চরম ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন ধরনের কথা বলতেন। এই রাস্তা দিয়া গাড়ি চালানের পরে অনেক যাত্রীরা চালকদের সাথে খারাপ ব্যবহার ও গালাগালি করেন। চালকরা বলতেন এই রাস্তাদিয়ে গাড়ি চালাইয়া আমগো জানডাও শেষ। কয়দিন পর পরই গাড়ির বিভিন্ন যন্ত্রপাতি বদলাইতে অয়। সিএনজি(অটোরিক্সা) ষ্টেন্ডে ওই চালকদের সাথে রাস্তাটি পাঁকাকরন বা মেরামত হতেযাচ্ছে এমনটা বলার পরে তাদের মধ্যে ক্ষুবই উৎফুল্লতা লক্ষ্যকরা গেছে। অনেক সস্থি প্রকাশ করে কয়েকজন চালক বল্লেন, আল্লাহ নিশ্চই আমাদের ডাক শুনছেন।

সড়ক ও জনপদ বিভাগের মতলব ফেরীঘাটের মোড় থেকে পশ্চিম দিকে গাজীপুর সড়কের ১কিলোমিটার জড়াজীর্ন পাঁকা রাস্তার কারনে মতলব দক্ষিন উপজেলা পরিষদ, মতলব বাজার, মতলব সদর হাসপাতাল, মতলব কলেরা হাসপাতাল, মতলব ডিগ্রী কলেজ, রয়মনেননেছা মহিলা ডিগ্রী কলেজ ও চাঁদপুর জেলা সদরে যাতায়াতের জন্য এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। তাছাড়া রাস্তাটি গুরুত্বপূর্ন বলেই রাস্তার পশ্চিম পাশেই রয়েছে অত্যন্ত গুরুত্বপূর্ন মতলব উত্তর-দক্ষিন সংযোগ ফেরী।

এব্যপারে মুঠোফোনে সড়ক ও জনপদ বিভাগের চাঁদপুরের নির্বাহী প্রকৌশলীর সাথে কথাহলেতিনি বলেন, আজ(সোমবার)০৭ এপ্রিল টেন্ডার হবে এবং অতিদ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করার আশাকরছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply