কুমিল্লার চান্দিনায় ব্যবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
কুমিল্লার চান্দিনা উপজেলা সদরের কাপড় পট্টিতে একতা বস্ত্রালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ীদের উপর হামলা চালায় সন্ত্রাসীরা।
বৃহস্পতিবার (৩ এপ্রিল) বিকাল ৫টায় ওই ঘটনা ঘটে। এতে একতা বস্ত্রালয়ের মালিক ফটিক দত্ত, তার ভাই হৃদয় দত্ত, অন্তর ফ্যাশন এর টিটু দাস সহ ৪ জন আহত হয়।

ঘটনার পর কাপড়িয়া পট্টি এলাকার ব্যবসায় প্রতিষ্ঠানগুলো বন্ধ করে বিক্ষোভ মিছিল বের করে ব্যবসায়ীরা। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। খবর পেয়ে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার শেখ ছালেহ্ আহাম্মদ ঘটনাস্থলে এসে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, একতা বস্ত্রালয়ে বোরকার কাপড়ের মাপ ঠিক না হওয়া নিয়ে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এসময় পার্শ্ববর্তী মহারং মুন্সী বাড়ির কতিপয় দুষ্কৃতকারী ধারালো ছুরি, হকিস্টিক নিয়ে ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা চালায়। ব্যবসায়ীরা দুষ্কৃতকারীদের প্রতিহত করতে চাইলে পার্শ্ববর্তী অন্তর ফ্যাশন এর অপর এক ব্যবসায়ীসহ ৪ জন আহত হয়। আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে ইউএনও তাৎক্ষণিক চান্দিনা থানার ওসিকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন এবং বিজিবি ও পুলিশের সহায়তায় তিনি মহারং মুন্সী বাড়িতে অভিযান চালান। এসময় চান্দিনা পৌর মেয়র শাহ্ মো. আলমগীর খান, পৌর বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম কমিশনার, চান্দিনা থানার অফিসার ইন চার্জ গোলাম মোর্সেদ, পৌর কাউন্সিলর মেজবাহ্ উদ্দিন বাবুল তার সাথে ছিলেন। ইউএনও এসময় ব্যবসায়ীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দেন। পরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply