৫ এপ্রিল জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

নিজস্ব প্রতিনিধি :–
বৃহস্পতিবার সকাল ১১ টায় কুমিল্লা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ৫ এপ্রিল জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা সাংবাদিক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা.মো: মুজিব রাহমান ও সভা পরিচালনা করেন ডেপুটি সিভিল সার্জন ডা.মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। সভায় জানানো হয়, আগামী ৫ এপ্রিল শনিবার সারাদেশের ন্যায় কুমিল্লা জেলার সকল ৫,০৯৬ টিকাকেন্দ্রে ৬মাস থেকে ১১মাস বয়সী ১ লক্ষ ৩ হাজার ৮৪২ জন শিশুকে নীল রংয়ের এক লক্ষ ইউনিটের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৮ লক্ষ ৫০ হাজার ৩৯৪ জন শিশুকে লাল রংয়ের দুই লক্ষ ইউনিটের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ৯ লক্ষ ৫৪ হাজার ২৩৬ জন শিশুকে এই টিকা খাওয়ানো হবে। এই টিকা খাওয়ানোর পাশাপাশি শিশুদের মায়েদেরকে স্বাস্থ্য শিক্ষা দেওয়া হবে যেন শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণমত ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানো হয়। মত বিনিময় সভায় কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুলসহ কুমিল্লার বিশিষ্ট ও সিনিয়র সাংবাদিকগণ অংশগ্রহণ করেন এবং নানা দিক নিদের্শনামূলক পরামর্শ প্রদান করেন। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply