দাউদকান্দিতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি :–

আজ সকাল ১০টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ে এ স্কুলের শিক্ষক ও সততা সংঘের সদস্যগণের সমন্বয়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. নুরুল গনি ও দুর্নীতি রোধে আমাদের করণীয় বিষয়ে বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কবি, কলামিস্ট ও সংগঠক মো. আলী আশরাফ খান।
এসময় উপস্থিত ছিলেন, স্কুলের সহকারি প্রধান শিক্ষক মোঃ সেলিম মিয়া তালুকদার, সিনিয়র শিক্ষক মোহাম্মদ আলী, মোঃ হাবীবুর রহমান হাবীব, মোঃ শাহআলম, মোঃ শহীদুল হক, ক্বারী কেরামত আলী, ইসমাইল হোসেন সরকার, মোঃ কামরুজ্জামান, মেরিনা আক্তার, বেবি আক্তারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘জাতির বিবেক হলো আমাদের শিক্ষকসমাজ। শিক্ষকসমাজ যদি চেষ্টা করে, সমাজ থেকে দুর্নীতি অনেকাংশে কমে যাবে’। তিনি আরো বলেন, ‘শিক্ষকরা তাদের ছাত্রছাত্রীর মধ্যে দুর্নীতির কুফল সম্পর্কে  আলোচনা মাধ্যমে নতুন প্রজন্মকে দুর্নীতির ব্যাপারে সচেতন করতে পারেন’।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলী আশরাফ খান বলেন, ‘আমরা যদি নিজেরা পরিশুদ্ধ না হই তাহলে কোন দিনই এ সমাজ থেকে দুর্নীতি দূর হবে না। প্রথমে আমাদেরকে সংকল্প করতে হবে যে, আমরা কখনও দুর্নীতি করব না, দুর্নীতি মানব না, দুর্নীতি সইব না। আর তবেই আমাদের আহ্বানে অন্যরা সাড়া দেবে এবং ধীরে ধীরে সমাজ থেকে দুর্নীতি দূর করা সম্ভব হবে।’

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply