দাউদকান্দিতে এইচএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধী আল-আমিন’র শিক্ষক হওয়ার স্বপ্ন

নিজস্ব প্রতিনিধি :–

কুমিল্লার দাউদকান্দিতে প্রতিবন্ধী আল-আমিন শত বাধা-বিপত্তিকে ডিঙিয়ে আজ ৩ এপ্রিল হাসানপুর শহীদ নজরুল ইসলাম সরকারি ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।
নবগঠিত তিতাস উপজেলার বাঘাইয়া রামপুর গ্রামের আল-আমিনের পিতার নাম-আব্দুস সালাম ও মাতার নাম- মোসাম্মৎ খুকী বেগম। আল-আমিনরা ৪ ভাই ও ৪ বোন। শারীরিক প্রতিবন্ধী আর অর্থনৈতিক টানাপড়েনে থাকার পরও তার অদম্য ইচ্ছা শক্তির ফলে আজ সে দাউদকান্দি শহীদ নজরুল ইসলাম সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে পেরেছেন।
আল-আমিনের বয়স যখন ৪ বছর তখন টাইফয়েড জ্বরে তার দু’টি পা বিকলাঙ্গ হয়ে যায়। টাকার অভাবে তার বাবাও ভাল চিকিৎসা করাতে পারেননি তাকে। একসময় বন্ধুদের দেখাদেখি তার মনেও পড়াশোনার ইচ্ছা জাগে। সে বাঘাইয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে পঞ্চম শ্রেণী পাস করে ভর্তি হয় লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে। ওই স্কুল থেকে কারো কোন সহযোগিতা ছাড়াই আল-আমিন মানবিক বিভাগে জিপি-এ ৩.১৩ পেয়ে এসএসসি পাস করেন। পরে ভর্তি হন গৌরীপুর মুন্সী ফজলুর রহমান সরকারি ডিগ্রি কলেজে।
আজ এইচএসসি পরীক্ষার বাংলা ১মপত্র পরীক্ষা শেষে তার সঙ্গে আলাপ করে জানা যায়, অর্থনৈতিক টানাপড়েনের কারনে তিনি ভালভাবে পড়াশোনা করতে পারছেন না। তাদের ৪ ভাই, ৪ বোন ও বাবা-মায়ের সংসার খুব কষ্টে চলছে। প্রতিবন্ধী হওয়ার কারণে সেও কোন কাজ করতে পারেন না। তারপরেও তার ইচ্ছা, যত কষ্টই হোক পড়াশোনা সে চালিয়ে যাবেই এবং পড়াশোনা শেষ করে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখে আল-আমিন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply