সরেজমিনে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে : হাসপাতালে রুগীর সংখ্যা ছিল কত ?

শামসুজ্জামান ডলার :–
মতলব উত্তর উপজেলা হাসপাতালে লোকবলের অভাব, যন্ত্রপাতির অভাব, কিছু যন্ত্রপাতির আবার নেই টেকনিশিয়ান, সীমানা প্রাচীর নেই এজাতীয় অনেক সংবাদই জাতীয় ও স্থানীয় পত্রিকায় ছাপা হয়েছে একাধিকবার। কখনো কখনো কাগজে কলমে পর্যাপ্ত ডাক্তার থাকলেও অনেক সময় আবার ডাক্তার শুন্য হাসপাতাল বা ৩ লক্ষাধিক লোকের জন্য চিকিৎসক একজন এ জাতীয় সংবাদও ছাপা হয়েছে। কিন্তু গতকাল বুধবার দুপুর ১টায় সরেজমিনে মতলব উত্তর  হাসপাতালের পুরুষ ওয়াডে গিয়ে রোগী দেখাগেলো ১জন এবং মহিলা ওয়াডে গিয়ে রোগী দেখাগেলো ৩জন। রোগী ও তাদের সাথেথাকা অভিভাবকদের সাথে বিভিন্ন ধরনের আলোচনার মাধ্যমে আজকে রোগী সংখ্যা কত তাও নিশ্চিত করলাম যা আমাদের চোখেদেখার সংখ্যার ব্যতিক্রম নয়। কিন্তু নিকটেই উপস্থিত সিনিয়র স্টাফ নার্স সুচীত্রা জানান, আজকে আমাদের হাসপাতালে উপস্থিত রোগী সংখ্যা ১২ জন। বাকী রোগীরা কোথায় জানতে চাইলে তিনি এর সঠিক কোন উত্তর দিতে পারেননি।
রান্নঘরে গিয়ে বাবুর্চির সাথে কথাহলে তিনি জানান আজকে রান্না হয়েছে ১৫ জনের খাবার। আজকে হাসপাতালে রোগী সংখ্যা কত তা জানতে চাইলে তিনি জানান রোগী ১৫ জন আছে বলেইতো ১৫ জনের রান্না হয়েছে। হাসপাতালের সিনিয়র নার্স ও বাবুর্চির জোরদার কথাশুনে নিজে নিজের কাছেই প্রশ্ন করলাম তাহলে আমি কি যোগ অংক ভুলেগেলাম না-কি ?
বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শাহ আলম মোল্লার সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমি জেনে দেখবো।
ছবি-মেইলে আছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply