লাকসামে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

লাকসাম সংবাদদাতা:–

কুমিল্লার লাকসাম উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে মঙ্গলবার দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ বছরের প্রতিপাদ্য বিষয়-”সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ”।
ওই দিন সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া, কমিটির উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে দুইটি গ্রুপে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা হক।
প্রধান অতিথি বলেন, দুর্নীতির কারণে ব্যক্তি, পরিবার, গোষ্ঠী, সংস্থা, প্রতিষ্ঠান, সমাজ ও রাষ্ট্র মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। দুর্নীতিমুক্ত দেশ গড়তে হলে মাতৃভূমির প্রতি প্রত্যেক নাগরিকের মমত্ববোধ থাকতে হবে। সে লক্ষ্যে স্ব-স্ব ক্ষেত্রে আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুজিবুর রহমান দুলালের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা সিরাজ উদ্দিন হোসেন, সমাজসেবা কর্মকর্তা সাইফ উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গাউছুল আজম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাখন লাল নাথ, বাকই ইউপি চেয়ারম্যান মো. আবদুল আউয়াল, লাকসাম পৌরসভার কাউন্সিলর মো. ইসমাইল হোসেন, আবদুল আলিম দিদার।
আলোচনা অনুষ্ঠানে বক্তরা বলেন, দুর্নীতি মানবকল্যানকে বাধাগ্রস্ত করে। এই জন্য দুর্নীতি প্রতিরোধে গণসচেতনতা ও গণজাগরণ সৃষ্টি করা একান্ত প্রয়োজন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি সৈয়দ ওমর আহাম্মদ।
এ সময় অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. হাসান ইমাম, সমবায় কর্মকর্তা মো. ওমর ফারুক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. আবদুল কুদ্দুস, সদস্য সুখেন চন্দ্র সাহা, আওরঙ্গজেব খাঁন রুবেল প্রমূখ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply