কুমিল্লা সওজ’র ৩ প্রকৌশলীসহ ৪ জনের বিরুদ্ধে উকিল নোটিশ

নিজস্ব সংবাদদাতা:–

কুমিল্লা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.কে.এম আতিকুল হক ও নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম, উপ-বিভাগীয় প্রকৌশলী বুলবুল হোসেন, হিসাব রক্ষক আবুল হোসেনসহ ৪ জনের বিরুদ্ধে উকিল নোটিশ দিয়েছেন ওই অফিসের আবদুস সালাম নামের সাবেক এক কর্মচারী।
উকিল নোটিশে উল্লেখ করা হয়, সওজ’র কুমিল্লা অফিসে দৈনিক ভিত্তিতে নিয়োজিত কম্পিউটার অপারেটর পদে আবদুস সালামকে ২০০১ সালের নভেম্বরে নিয়োগ দেয়া হয়। তার চাকরী স্থায়ী না করে কৌশলে চাকরীচ্যুত করা হয়। পরবর্তীতে ওই অফিসের তৎকালীন উপ-বিভাগীয় প্রকৌশলী মজিবুল হকের ভাগিনা সবুর-এ-আলমকে কম্পিউটার অপারেটর পদে সড়ক উপ-বিভাগে চাকরী প্রদান করা হয়, যা অবৈধ। মঙ্গলবার আবদুস সালাম সাংবাদিকদের জানান, প্রায় ১০ বছর চাকরী করার পর বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে ২০১০ সালের অক্টোবরে আমাকে অবৈধভাবে চাকরীচ্যুত করা হয়। চাকরী ফিরে পাওয়ার জন্য সংশ্লিষ্ট দফতরে আবেদন করেও কোন প্রতিকার না পেয়ে নিরুপায় হয়ে ৪ জনের বরাবরে উকিল নোটিশ প্রেরণ করি। বর্তমানে আমি পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে-অনাহারে মানবেতর জীবনযাপন করছি। এ বিষয়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.কে.এম আতিকুল হক সাংবাদিকদের জানান, আমি এ কার্যালয়ে কিছুদিন হয় যোগদান করেছি। বিষয়টি খতিয়ে দেখব।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply