কুমিল্লায় ৩ প্রার্থীর নির্বাচন বর্জন, ৫ জন গুলিবিদ্ধসহ আহত ৪০

নিজস্ব প্রতিনিধি:–-

কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেয়া, জাল ভোট, ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গুলিবর্ষনসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সোমবার কুমিল্লার চান্দিনা ও মুরাদনগর উপজেলার নির্বাচন সম্পন্ন হয়েছে। চান্দিনায় ৫ জন গুলিবিদ্ধসহ উভয় উপজেলায় কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। এদিকে নির্বাচনে কারচুপি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে চান্দিনায় ১৯ দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এলডিপি নেতা অধ্যাপক আবু তাহের ও ১৯ দলের বিদ্রোহী বিএনপি দলীয় মফিজুল ইসলাম ভূঁইয়া এবং মুরাদনগর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ও বিএনপির বিদ্রোহী প্রার্থী গোলাম কিবরিয়া সরকারসহ দুই উপজেলার ৩ জন প্রার্থী নির্বাচন চলাকালে দুপুরে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বর্জন করেন।
জানা যায়, সোমবার দুপুরে চান্দিনা উপজেলার ধেরেরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জোরপুনি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে বিএনপি-এলডিপি ও আওয়ামীলীগ সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে জোয়াগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলামের মা চন্দ্রবান বিবি (৮০), ধেরেরা গ্রামের সবুজুল হকের পুত্র সুমন (২২), হামিদের পুত্র আলমগীর হোসেন (২২), জোরপুনি কেন্দ্রে যুবদল নেতা নজরুল ইসলাম, ছাত্রদল নেতা শাহজালালসহ ৫ জন গুলিবিদ্ধ হয়ে আহত হন। এছাড়া বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষে আরো কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। এ ব্যাপারে চান্দিনা থানার ওসি গোলাম মোর্সেদ জানান, কয়েকটি কেন্দ্রে বিছিন্ন ঘটনা ঘটেছে। এদিকে চান্দিনায় চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক আবু তাহের ও মফিজুল ইসলাম ভূঁইয়া সাংবাদিক সম্মেলনে জানান, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর কর্মীরা উপজেলার ৭২টি কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্র জোরপূর্বক দখল করে নিয়েছে। তারা কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেয়া ও জাল ভোটের অভিযোগ এনে দুপুরে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
এদিকে জেলার মুরাদনগরের রঘুরামপুর ও কড়ইবাড়ি কেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে কাজী ময়নাল হোসেন, কামরুল ইসলাম, এনামুল হক, আবদুল মান্নানসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া সরকার ও বিএনপি সমর্থিত প্রার্থী মহিউদ্দিন অঞ্জন জানান, উপজেলার ১৩০টি কেন্দ্রের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর কর্মীরা ৩৫ থেকে ৪০টি কেন্দ্র দখল ও ভোটারদের পথে পথে বাধা দেয়াসহ এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এতে চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া সরকার নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply