কুমিল্লার মুরাদনগর ও চান্দিনার ১৭৬ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ

নিজস্ব সংবাদদাতা :–

আগামী ৩১ মার্চ কুমিল্লার মুরাদনগর ও চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ দু’টি উপজেলার মোট ২০২টি ভোট কেন্দ্রের মধ্যে ১৭৬টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন। এর মধ্যে মুরাদনগর উপজেলার ১৩০টি ভোট কেন্দ্রের মধ্যে ১২১টি এবং চান্দিনার ৭২টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে। জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়. চান্দিনা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মুরাদনগর  উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। এ দুটি উপজেলার নির্বাচনকে ঘিরে সংঘাত সংঘর্ষের আশংকায় ভোটার ও প্রার্থীদের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে।  দুই উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্র দখল ও এজেন্ট বের করে দেয়ার আশংকা করেছেন ১৯ দলের সমর্থিত প্রার্থীরা। তবে নির্বাচনের সময় কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য মুরাদনগর উপজেলার  ৮টি এবং চান্দিনা উপজেলার ৫টি স্ট্রাইকিং ফোর্স এবং প্রতিটি ইউনিয়নে ২টি করে পুলিশের মোবাইল টিম মোতায়েন রাখা হবে। প্রতিটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে এসআই, এ.এস.আই, এটি এস.আই, নায়েক, কনস্টেবল ৬ জন (সশস্ত্র) পিসি ১ জন, এপিসি ১ জন, ৬ জন পুরুষ আনসার, ৪ জন মহিলা আনসার, দফাদার ও গ্রাম পুলিশসহ ১৬ জন নিরাপত্তা সদস্য মোতায়েন থাকবে। রোববার দুপুরে কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী জানান, ভোটারদের নিরাপত্তা ও ভোট কেন্দ্রের পরিবেশ স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে, এছাড়াও  প্রতিটি ইউনিয়নে পুলিশের ২টি মোবাইল টিম এবং বিশেষ ব্যবস্থা হিসেবে সেনা, র‌্যাব, বিজিপি সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে। জেলা রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, দুই উপজেলার নির্বাচন শান্তিপুর্নভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply