চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন সোমবার : কে হবেন চেয়ারম্যান ?

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম তফসীলের আওতায় আগামী ৩১ মার্চ সোমবার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৩টি ইউনিয়ন, ১টি দ্বিতীয় শ্রেণির পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলার মোট ভোটার ২লাখ ২১হাজার ২শত ৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ৬ শত ৩০জন, মহিলা ভোটার ১ লাখ ১২হজার ৬শত ৫৩ জন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। উপজেলার ৭২টি ভোটকেন্দ্রে অস্থায়ী ৪৫ ভোটকক্ষ সহ মোট ৪শত ৯৬টি ভোটকক্ষে ভোট গ্রহণ সম্পন্ন হবে।
ইতোমধ্যে নির্বাচন উপলক্ষ্যে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যদের মোতায়েন করা হয়েছে। শনিবার (২৯ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে নির্বচনের প্রার্থী, আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে মতবিনিময় সভা করেছে প্রশাসন। উপজেলা নির্বাচন অফিসে এরই মধ্যে সকল নির্বাচনী সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে। প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার সহ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের তালিকাও প্রস্তুত করা হয়েছে।
নির্বাচনকে সামনে রেখে সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র রাজনীতিই এখন প্রধান আলোচ্য বিষয়। স্থানীয় নির্বাচন হলেও জনমনে সরকারের কর্মকান্ড, সফলতা-ব্যর্থতা নিয়ে আলোচনা হচ্ছে। বিরোধী দলের ভূমিকা, কর্মকান্ড, যুদ্ধাপরাধ, শাপলা চত্বর কোনকিছুই বাদ পড়ছেনা এই আলোচনার বিষয় থেকে। নির্বাচনে জনগণের রায়ে কে হবেন চেয়ারম্যান ? এই প্রশ্ন এখন সবার মুখে। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৪ জন। তবে আওয়ামীলীগ প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে নাজমূল আহসান মজুমদার রিপন সরে দাঁড়ানোর পর মূলত প্রার্থী ৩ জন। আওয়ামীলীগ প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, বিএনপি প্রার্থী উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মফিজ উদ্দীন ভূইয়া, এলডিপি ও কেন্দ্রীয় বিএনপি সমর্থিত প্রার্থী গণতান্ত্রিক যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের।
সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণ সম্পন্ন হলে হাড্ডাহাড্ডি লড়াই হবে দুই মুক্তিযোদ্ধার। আওয়ামীলীগ প্রার্থী মুক্তিযোদ্ধা তপন বক্সী ও বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ভূইয়ার মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে। এদিকে, কেন্দ্রীয় বিএনপি’র সমর্থন পেয়েছেন এলডিপি’র প্রার্থী অধ্যাপক আবু তাহের। সাধারণ ভোটাররা মনে করেন এর কিছুটা প্রভাব পড়েছে বিএনপি শিবিরে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply