চান্দিনায় আ’লীগে নাটকীয় সমঝোতা : ১৯ দলে কোন্দল

চান্দিনা প্রতিনিধি:–

কুমিল্লার চান্দিনায় উপজেলা নির্বাচনে প্রচারণার প্রায় শেষ মুহুর্তে আওয়ামীলীগে নাটকীয় সমঝোতার মাধ্যমে একক প্রার্থী হিসেবে দলের একক প্রার্থী তপন বকসী মাঠে রয়েছেন। তবে এখানে বিএনপি দলীয় বিদ্রোহী প্রার্থী মফিজুর রহমান ভূঁইয়ার কারণে ১৯ দল সমর্থিত প্রার্থী অধ্যাপক মো. আবু তাহের বেকায়দায় রয়েছেন। এ নির্বাচনকে মর্যাদার লড়াই হিসেবে গ্রহণ করে কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ নাজমুল আহসান মজুমদার রিপনের সাথে বৈঠক করে সমঝোতায় পৌঁছানোর ফলে তারা দলীয় প্রার্থী তপন বকসীর বিজয়ের ব্যাপারে আশাবাদী। এ উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৭২ ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ২ লাখ ২১ হাজার ২৮৩ জন।
জানা যায়,পঞ্চম পর্যায়ের আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও ১৯ দলের প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি।  চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। এখানে আওয়ামী লীগ সমর্থিত তপন বকসী (আনারস), মো. নাজমুল আহসান মজুমদার রিপন (কাপ-পিরিচ), ১৯ দল সমর্থিত অধ্যাপক মো. আবু তাহের (টেলিফোন) ও বিদ্রোহী প্রার্থী বিএনপির মফিজুর রহমান ভূঁইয়া (দোয়াত কলম) চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে রয়েছেন। গত মঙ্গলবার থেকে আওয়ামী লীগ দলীয় বিদ্রোহী প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান নাজমুল আহসান মজুমদার রিপন নির্বাচন থেকে সরে দাঁড়ান এবং দল সমর্থিত প্রার্থী তপন বকসীকে সমর্থন জানিয়ে তার বিজয়ের লক্ষ্যে নির্বাচনী মাঠে প্রচারণা চালাচ্ছেন। এতে পাল্টে যাচ্ছে ভোটের মাঠের দৃশ্যপট। তাই বেকায়দায় রয়েছেন ১৯ দলের প্রার্থীরা। ১৯ দল থেকে একক প্রার্থী না থাকায় দলের তৃণমুলের নেতাকর্মীরাও হতাশায় রয়েছেন। তাদের অভিমত ঐক্যমতের ভিত্তিতে দল থেকে প্রার্থী সমর্থন দেয়া হলে ১৯ দলের প্রার্থীর নিশ্চিত জয়ের সম্ভাবনা ছিল। কিন্তু এখন জয়ের সম্ভাবনা ক্রমেই ক্ষীন হয়ে আসছে। তবুও আশাবাদী নেতাকর্মীরা। অপরদিকে এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মোসলেহ উদ্দিন (চশমা), ১৯ দল সমর্থিত শরীফুজ্জামান (তালা) ও বিদ্রোহী প্রার্থী জামায়াতের মোশারফ হোসেন (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নাজমা আকতার চৌধুরী (প্রজাপতি), ১৯ দল সমর্থিত প্রার্থী নার্গিস আক্তার (হাঁস) ও বিদ্রোহী প্রার্থী বিএনপির আনোয়ারা জামান (কলসী) প্রতীক নিয়ে জমজমাট প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply