বরুড়ায় উত্তমাশা’র প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবার প্রশিক্ষণ

চান্দিনা(কুমিল্লা)প্রতিনিধি :–
কুমিল্লার বরুড়া উপজেলার খোশবাস দক্ষিণ ইউনিয়ন পরিষদের জয়নগরে সামাজিক সংগঠন উত্তমাশা’র প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘নখ-দর্পণ’ শীর্ষক আলোচনা ও স্বাস্থ্য সেবা বিষয়ক অনুষ্ঠান হয়।
শুক্রবার (২৮ মার্চ) সকালে সংগঠনের কার্যালয়ে ওই অনুষ্ঠান হয়। এতে শিশু শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত কোমলমতি শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। এসময় হাত ধোয়া, নখ কাটা, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার উপায়, নিয়ম ও সুফল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন সংগঠনের কর্মীরা। এমেরিকার বস্টনের ‘ভিনগোলার্ধ’ এর উদ্যোগে এসময় ১৫০ জন শিশুর মাঝে নেইল কাটার বিতরণ করা হয়। এছাড়া পাখির অভয়ারণ্য সৃষ্টি করার লক্ষ্যে শিশুদের সচেতন করতে বিভিন্ন পরামর্শ প্রদাণ করা হয়।

প্রশিক্ষণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি ধৃতি গোপাল সরকার, সহ-সাধারণ সম্পাদক সজল হালদার, কোষাধ্যক্ষ আনন্দ কুমার ভৌমিক, লাইব্রেরিয়ান বিজয় কৃষ্ণ হালদার, কর্মী সানাউল্লাহ, ইয়াছিন, অসীম, জীবন, পল্টন, উত্তম, অনিক প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply