মুরাদনগর উপজেলায় মহিউদ্দিন অঞ্জন বিএনপির একক প্রার্থী: কিবরিয়া সরকার বহিষ্কার

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর:–
কুমিল্লার মুরাদনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মহিউদ্দিন অঞ্জনকে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলের যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। একইসাথে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় আরেক চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া সরকারকে বহিষ্কার করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,  কিবরিয়া সরকার স্থানীয় বিএনপির সমর্থন আদায় করে নির্বাচনে নামলেও তার বিরুদ্ধে সরকারি দলের সাথে গোপন আঁতাতের অভিযোগ রয়েছে। বিভিন্ন সময়ে দলের স্বার্থ বিরোধী কাজও করেছেন তিনি। ২০০১ সালে তিনি বিএনপি থেকে নমিনেশন না পেয়ে জাতীয় পার্টির নমিনেশন নিয়ে নির্বাচন করেছেন। ২০০৮ সালের নির্বাচনেও বিএনপির প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।
গত কয়েকদিন ধরে বিএনপি সমর্থক ভোটাররা কিবরিয়া সরকারকে বহিষ্কার করে মহিউদ্দিন অঞ্জনকে একক প্রার্থী ঘোষণার দাবি করে আসছিল। মহিউদ্দিন অঞ্জনের পক্ষে ভোট চেয়ে লিফলেটও বিতরণ করা হয়। অবশেষে কিবরিয়া সরকারকে বহিষ্কার করায় বিএনপি সমর্থক ভোটাররা উজ্জীবিত হয়ে উঠেছেন।
থানা বিএনপির সেক্রেটারী মজিদ মোল্লা বলেন, গোলাম কিবরিয়ার সাইনবোর্ড যদিও বিএনপির, কিন্তু তার স্বভাব দ্বিমুখী। তার কথা এবং কাজে কোন মিল নেই। মিধ্যা প্রচারণা ও ভাওতাবাজি করাই তার একমাত্র রাজনৈতিক সম্বল। তাকে বহিষ্কার করার ফলে বিএনপি বিশাল ষড়যন্ত্র থেকে মুক্তি পেয়েছে। সরকারি দলের সাথে গোপন আঁতাতের অবসান হয়েছে।
যুগ্ম সম্পাদক কালাম উদ্দিন ভূঁইয়া বলেন, ক্ষমতাসীন দলের লোকজনের সাথেও গোলাম কিবরিয়ার গোপন আঁতাত রয়েছে। তাকে বহিষ্কার করার ফলে এলাকার বিএনপি সমর্থক নেতা-কর্মীরা এখন উজ্জীবিত।
সহ সভাপতি মোল্লা মহিউদ্দিন বলেন,  মহিউদ্দিন অঞ্জন দলের স্বার্থে সবসময়ই আপোষহীন, নির্লোভ।  গোলাম কিবরিয়াকে বহিষ্কার করায় আসন্ন নির্বাচনে বিএনপি মহিউদ্দিন অঞ্জনের মতো একজন পরীক্ষিত জাতীয়তাবাদী আদর্শের সৈনিককে মূল্যায়ন করলো।
এদিকে মহিউদ্দিন অঞ্জন বিএনপি সমর্থক সকল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে নিয়ে পুরোদমে নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি নির্বাচনে বিজয়ী হওয়ার বিষয়ে শতভাগ আশা ব্যক্ত করেছেন। আগামী ৩১ মার্চ এই উপজেলায় নির্বাচন হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply