কুমিল্লার মনোহরগঞ্জে ছাত্রলীগ-শিবির সংঘর্ষে আহত ৩৫ ব্যবসা প্রতিষ্ঠান ,বাড়ি-ঘরে হামলা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা:—

কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়ায় ছাত্রলীগ ও শিবিরের সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৩৫জন আহত হয়েছে। এসময় কয়েকটি দোকান ও বাড়ি-ঘরে ভাংচুরের ঘটনা ঘটেছে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে উপজেলার নাথেরপেটুয়া পুরান বাজার এলাকার ইসলামী সমাজ কল্যাণ পরিষদের অফিস থেকে মনোহরগঞ্জ পূর্ব শিবিরের অর্থ সম্পাদক আনোয়ার হোসেনকে আটক করে ছাত্রলীগের কর্মীরা। পরে তাকে নাথেরপেটুয়া ফাজিল মাদ্রাসার একটি কক্ষে আটক রেখে পুলিশে খবর দেয়। এসময় শিবিরের শতাধিক কর্মী তাকে ছিনিয়ে নেয়। এনিয়ে ছাত্রলীগ ও শিবিরের কর্মীদের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটে। সংঘর্ষে মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেনসহ ছাত্রলীগ ও শিবিরের অন্তত ৩৫ জন আহত হয়। এদিকে ছাত্রলীগ শিবিরের পরিচালিত ইসলামী সমাজ কল্যাণ পরিষদের পাঠাগারে আগুন  দেয়।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগ নেতা জাকির হোসেন বলেন, বোমা তৈরির সময় শিবিরের সন্ত্রাসীদের বাধা দিলে তারা ছাত্রলীগ কর্মীদের উপর হামলা করে। শিবিরের সন্ত্রাসীরা তাকে হত্যার চেষ্টা করে বলেও জানান তিনি। মনোহরগঞ্জ পূর্ব শিবিরের সাধারণ সম্পাদক আরমান আজিজ জানান, ছাত্রলীগ বিনা কারণে আনোয়ার হোসেনকে আটকে রেখে মারধর করে। পরে শিবির কর্মীরা তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসার সময় এনিয়ে সংঘর্ষের সৃষ্টি হয়।  পরে ছাত্রলীগ কর্মীরা নাথেরপেটুয়া বাজারে বিএনপি-জামায়াত সমর্থকদের দোকানে ও পাশের ধোপামুড়ি গ্রামের কয়েকটি বাড়িতে হামলা করে।
এ বিষয়ে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হারুন-উর রশিদ চৌধুরী জানান,নাথেরপেটুয়া শিবিরের অফিস থেকে কিছু জিহাদী বই,একটি ককটেল ও কিছু জয়েন্ট পাইপ উদ্ধার করা হয়েছে। এদিকে শিবিরের এক নেতাকে আটকের ঘটনায় ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিবিরের দুইজনকে আটক করা হয়েছে। এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply