কুমিল্লার সাবেক সাংসদ বরেণ্য রাজনীতিক আবদুল হাকিম রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত

নিজস্ব সংবাদদাতা:—
 
কুমিল্লার আওয়ামীলীগ দলীয় সাবেক সাংসদ ও বীর মুক্তিযোদ্ধা আবদুল হাকিমের মরদেহ রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। বুধবার দুপুর ২টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে তৃতীয় নামাজে জানাযা শেষে দুপুরে তাঁর মরদেহ নগরীর টমছমব্রীজ কবরস্থানে সমাহিত করা হয়।
মরহমের নামাজে যানাজায় মরহুমের রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন স্থানীয় এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লার প্রথম প্রশাসক ও ভাষা সৈনিক অ্যাড. আহমদ আলী, সাবেক নৌ-বাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল আবু তাহের, সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাড. আবদুল বাসেত মজুমদার, মরহুমের পুত্র অ্যাড. এ.এস.এম কামরুল ইসলাম। এর আগে সকাল ১০টায় মরহুমের নিজ এলাকা জেলার বরুড়া কেন্দ্রীয় ঈদগাহে দ্বিতীয় যানাজায় স্থানীয় এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন, সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন ও নাছিমুল আলম চৌধুরী নজরুলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এর আগে জাতীয় সংসদ প্লাজায় গত সোমবার বিকাল ৪টায় সাবেক এ সাংসদের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, বিরোধী দলীয় চীফ হুইপসহ সাংসদগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বরেণ্য রাজনীতিক আবদুল হাকিম গত রবিবার শ্বাসকষ্টজনিত রোগে ঢাকার স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ….. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৪ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
প্রসঙ্গত: আবদুল হাকিম সর্বশেষ ১৯৯৬ সালে সাধারণ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন নিয়ে কুমিল্লা-৮ (বরুড়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি এ আসন থেকে আরো তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া ১৯৭০ সালে তিনি জাতীয় পরিষদের এমএলএ নির্বাচিত হয়েছিলেন। ছাত্রজীবন থেকে তিনি আওয়ামীলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ছিলেন। আমৃত্যু তিনি বরুড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে তিনি মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করেন। তাঁর মৃত্যুতে কুমিল্লা ও বরুড়াসহ সর্বত্র রাজনৈতিক ও সামাজিক অঙ্গণে শোকের ছাঁয়া নেমে আসে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply