‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কুমিল্লা জুড়ে মানুষের ঢল

নিজস্ব প্রতিনিধি :–

‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ লাখো কণ্ঠে জাতীয় সংগীত উৎসবে বুধবার মহান স্বাধীনতা দিবসে কুমিল্লায় বেলা ১১টায় ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করে কুমিল্লা মহানগর ও এর আশপাশের স্কুল-কলেজ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ জেলা সদরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও নানা শ্রেণী-পেশার মানুষ। লাল-সবুজের জাতীয় পতাকায় দেশপ্রেমের এক অভূতপূর্ব অম্লাণ উৎসাহ উদ্দীপনায় সকাল থেকে নগরীর প্রতিটি সড়কে শিশু-কিশোরসহ মানুষের ঢল নামে। নগরীর কান্দিরপাড় পূবালী চত্বর, জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনেও জাতীয় সংগীতে কণ্ঠ মেলায় জনতা। পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্টেডিয়ামে মনোজ্ঞ ডিসপ্লে ও নৃত্য পরিবেশন করা হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজ থেকে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কুমিল্লার জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন মিয়া, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী।
এছাড়া কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ, কুমিল্লা মডার্ণ স্কুল, বেপজা পাবলিক স্কুল এ- কলেজ, আওয়ার লেডি অব ফাতিমা গার্লস হাইস্কুলসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পৃথকভাবে শিক্ষার্থীরা জাতীয় সংগীতে কণ্ঠ মেলায় এবং পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply