দেবিদ্বারে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার দেবিদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। প্রত্যুষে দেবিদ্বার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ৩১বার তপধ্বনির মাধ্য দিয়ে দিবসটি সূচনা করার পর কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্তিযুদ্ধ চত্ত্বর ও গণকবরে পুষ্পস্তবক অর্পণ এবং সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্তিযুদ্ধ চত্ত্বর ও গণকবরে শহীদদের স্মরনে পুষ্পস্তবক অর্পণে আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ অংশগ্রহন না নিলেও উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, সিপিবি, ন্যাপ, গণজাগরন মঞ্চ, রাসেল স্মৃতি সংসদ, এসএ সরকারী কলেজ, আলহাজ্ব জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন শহীদদের স্মরনে পুষ্পস্তবক অর্পন করেন।
সকাল সাড়ে ৮.৩০মিঃ দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন’র সভাপতিত্বে কুচকাওয়াজ শরীর চর্চা প্রদর্শনীতে সালাম গ্রহন করেন কুমিল্লা- ৪(দেবিদ্বার) নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এডভোকেট নাজমা বেগম, মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আঃ সামাদ, উপজেলা সহকারী কমিশনার দাউদ হোসেন চৌধূরী, আ’লীগ উপজেলা সভাপতি জয়নুল আবেদীনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।
সকাল ১১টায় লাখ জনতার এক যোগে জাতীয় সঙ্গীত পরিবেশনে দেবিদ্বারের সর্বস্তরের মানুষ অংশগ্রহন করেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, প্রিতী ফুটব ম্যাচ, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা ও নানা কর্মসূচীর মধ্যে দিবসটি পালন করা হয়। অপর দিকে আলহাজ্ব জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ’র উদ্যোগে অধ্যক্ষ আব্দুল্লাহ মাসুদ পাখীর সভাপতিত্বে আলোচনা সভা ও ১১টায় লাখ জনতার এক যোগে জাতীয় সঙ্গীত পরিবেশনে অংশ নেন। দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজ’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ শিবতুষ নাথের সভাপতিত্বে আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার দেয়া হয়। বিকেল ৫টায় গণজাগরণ মঞ্চের উদ্যোগে পতাকা র‌্যালী বের করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply