বরুড়ায় মদ্রাসা ছাত্রীকে ইভটিজিংয়ে বাধা দেয়ায় বাড়ী ঘরে হামলা-আগুন, আহত-৪

কুমিল্লা প্রতিনিধি:–
কুমিল্লার বরুড়া উপজেলার বোয়ালিয়া বাতেনিয়া সিনিয়র মাদ্রাসার অষ্টম শ্রেনীর এক শিক্ষার্থীকে ইভটিজিং করার প্রতিবাদ করায় ওই শিক্ষার্থীর বাড়ি ঘড়ে হামলা করে তার বাড়ির খড়ের মুড়ুইলে আগুণ দিয়েছে বখাটেরা। এ ঘটনায় গতকাল মেয়ের বাবা আমির হোসেন বরুড়া থানায় অভিযোগ করেন।
এলাকাবাসি সুত্রে জানা গেছে, উপজেলার আড্ডা ইউনিয়নের ছোট পুটিয়া গ্রামের আমির হোসেনের মেয়ে বোয়ালিয়া বাতেনিয়া সিনিয়র মাদ্রাসার অষ্টম শ্রেনীকে পড়া লেখা করেন।
প্রতিদিন সে মাদ্রাসায় আসা যাওয়ার সময় একই ইউনিয়নের দক্ষিন আড্ডা গ্রামের কোরবা আলীর বাপের বাড়ীর বাবুল মিয়ার ছেলে মো: ইউছুফ (২৩) ওই ছাত্রীকে দীর্ঘদিন যাবত উত্তেক্ত করে আসছে। ছাত্রীর অভিবাবকরা লোক লজ্জার ভয়ে বিষয়টি এড়িয়ে গেলেও বখাটে ইউছুফ আরো বেপরোয়া হয়ে ওঠে। গত ৮ মার্চ বিকেলে ওই ছাত্রী প্রাইভেট পড়ে বাড়ী যাবার পথে ঠাকুর বাড়ীর দক্ষিণ পাশে আসলে ইউছুফ তার হাত ধরে টানা হেছড়া করে। বিষয়টি মেয়ের বাবা এলাকার লোকজনকে জানালে ইউছুফ ও তার সঙ্গীরা ক্ষিপ্ত হয়ে ২০ মার্চ রাতে মেয়ের বাবার খড়ের গাধায় আগুন দিয়ে ওই ছাত্রীকে জোর করে অপহরন কররা ছেষ্টা করে। এসময় বাড়ীড় লোকজন বাধা দিলে বখাটেরা আরো ক্ষিপ্ত হয়ে পর দিন ২১ মার্চ দুপুরে মেয়ের বাড়িতে হামলা করে।  এতে সিরাজুল হকের পুত্র আব্দুর রহিম, জহিরুল হক মেম্বার, আলী আহম্মেদের পুত্র মনু মিয়া ও আব্দুল মজিদের পুত্র সামছুল হক আহত হয়। আহতরা গতকাল ২২ মার্চ স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করতে যাওয়ার পথে দক্ষিন আড্ডা হাসপাতালের সামনে আসলে বখাটেরা তাদের উপর আবারও হামলা ছালায়। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।
এ বিষয়ে বোয়ালিয়া বাতেনিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মা: ইউনুছ ওয়াজেদি বলেন, বিষয়টি আমি আজ জেনেছি, খোজ খবর নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে জড়িতদের সাস্তির দাবি জানাবো।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বাদল বলেন, বিষয়টি আমি জেনেছি। এটি অত্যন্ত দু:খজনক।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply