কাপ্তাই হ্রদে নৌকাডুবির ৩ দিনেও নবদম্পতি লাশ উদ্ধার হয়নি : কুমিল্লার বাড়িতে স্বজনদের আহাজারি

নিজস্ব প্রতিনিধি :–
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে নৌকাডুবির পর তিন দিনেও উদ্ধার হয়নি কুমিল্লার আমেরিকা প্রবাসী এক নবদম্পতি লাশ। গত বুধবার বিকালে প্রবল ঝড়ো হাওয়ার কবলে পড়ে ইঞ্জিনচালিত নৌকা ডুবে গেলে আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারী ও তার স্ত্রী আইরিন সুলতানা লিমা হ্রদের পানিতে তলিয়ে যায়। এদিকে নৌকাডুবিতে ওই নবদম্পতি নিখোঁজ হওয়ার খবর কুমিল্লার বরুড়া উপজেলার পয়ালগাছা গ্রামের বাড়িতে জানাজানি হলে স্বজনদের আহাজারিতে আকাশ ভারি হয়ে ওঠে। এদিকে শুক্রবার বিকাল ৫টায় কাপ্তাই হ্রদের পাড় থেকে আলাউদ্দিনের শ্বশুর আবুল হাসেম মোবাইল ফোনে জানান, ফায়ার সার্ভিস, ডুবুরীসহ স্থানীয় লোকজন উদ্ধার কাজে চেষ্টা চালিয়ে গেলেও নিখোঁজদের কোন সন্ধান মিলেনি। লাশের অপেক্ষায় কাপ্তাই হৃদের তীরে উৎকণ্ঠায় রয়েছে ওই দম্পতির স্বজনরা।
আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারীর চাচা বরুড়া উপজেলার কাজকামতা মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আবদুর রব জানান, তার ভাই মৃত মাস্টার মফিজ উদ্দিনের ৩ ছেলে ২ মেয়ের মধ্যে আলাউদ্দিন মেজো। দেড় বছর আগে চট্টগ্রামে বসবাসকারী তার ভাই আবুল হাশেমের মেয়ে আইরিন সুলতানা লিমার সাথে আমেরিকা প্রবাসী ভাতিজা আলাউদ্দিন পাটোয়ারীর বিয়ে হয়। বিয়ের আগে আলাউদ্দিন পাটোয়ারী অধুনালুপ্ত বিডিআরে চাকরি করতো। ডিভি লটারিতে জিতে আলাউদ্দিন আমেরিকায় পাড়ি জমায়। স্ত্রী লিমাকে আমেরিকায় নেয়ার জন্য সে কয়েকদিন আগে দেশে আসে। আগামী ৪ এপ্রিল স্ত্রী লিমাকে সঙ্গে নিয়ে আলাউদ্দিন আমেরিকায় চলে যাওয়ার কথা ছিল। বুধবার লিমাকে নিয়ে আলাউদ্দিন রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ভ্রমণে যায়। একটি ইঞ্জিনচালিত নৌকায় চড়ে হ্রদে ভ্রমণকালে হঠাৎ ঝড়ো হাওয়ার কবলে পড়ে নৌকাটি পানিতে তলিয়ে যায়। মাওলানা আবদুর রব আরও জানান, নৌকায় পাওয়া মোবাইল সেট ও ভ্যানিটি ব্যাগ দেখে তাদের পরিচয় নিশ্চিত করা হয়। এদিকে নৌকা ডুবির খবর পেয়ে আলাউদ্দিনের শ্বশুর আবুল হাশেম, ভাই শাহাবুদ্দিনসহ নিখোঁজদের আত্মীয়-স্বজনরা কাপ্তাই হ্রদের পাড়ে তাদের খোঁজের অপেক্ষায় আছেন। এছাড়া পুত্র ও পুত্রবধূ নৌকাডুবিতে নিখোঁজের খবরে ঢাকা খিলগাঁওয়ের বাসায় আলাউদ্দিনের মা আহাজারীতে বারবার মূর্ছা যাচ্ছেন। পয়ালগাছা এলাকায়ও চলছে স্বজনদের শোকের মাতম। আলাউদ্দিনের শ্বশুর আবুল হাশেম জানান,তার মেয়ে ও জামাতার লাশের জন্য ৩ দিন ধরে উদ্ধার অভিযান চালানো হচ্ছে,লাশ না পেলে  শূন্য হাতে কিভাবে বাসায় ফিরে যাবো।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply