কুমিল্লায় আবারো ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু : ভুয়া ডাক্তার-সহযোগী কারাগারে

কুমিল্লা প্রতিনিধি :–
কুমিল্লার দেবিদ্বারে ভুল চিকিৎসায় যুবদল নেতা ইউনুছ সরকারের মৃত্যুর রেস কাটতে নাকাটতেই আবারো বৃহস্পতিবার জেলার চৌদ্দগ্রামে ভুয়া ডাক্তারের চিকিৎসায় ইসরাফিল হোসেন নামের ৪ মাস বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু ইসরাফিল ওই উপজেলার গুনবতী ইউনিয়নের ঝিকড্ডা কাজী বাড়ির জহির মিয়ার পুত্র। এ ঘটনা জানাজানি হওয়ার পর চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ানের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ভুয়া ডাক্তার সায়েদুর রহমান প্রকাশ হাফিজকে আটক করে ১ মাস ৫ দিনের এবং তার সহযোগী ইব্রাহীম হোসেন সোহাগকে ৭ দিনের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।
জানা গেছে, ভুয়া ডাক্তার সায়েদুর রহমান কোন প্রকার ডিগ্রী বা প্রশিক্ষণ না নিয়ে নিজের নামের পাশে ডাক্তার এবং মেডিসিন ও শিশু রোগে অভিজ্ঞ জুড়ে দিয়ে চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী বাজারে রহমান মেডিক্যাল সেন্টার নামের চেম্বার ও ক্লিনিক খুলে ব্যবসা শুরু করেন। গত বুধবার দুপুরে গুনবতী বাজার সংলগ্ন ঝিকড্ডা গ্রামের দিনমজুর জহির মিয়া তার অসুস্থ শিশু পুত্র ইসরাফিলকে ওই ক্লিনিকে নিয়ে গেলে কথিত ডাক্তার সায়েদুর পরীক্ষা নিরীক্ষা করে ওষুধ দেন। বাড়িতে নিয়ে এ ওষুধ খাওয়ানোর পর শিশুটির অবস্থার অবনতি ঘটে। ভোরে ইসরাফিলকে আশংকাজনক অবস্থায় চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আজিমুর রহমান জানান, শিশুটির অভিভাবকের সাথে আলাপ করে এবং ব্যবস্থাপত্র পর্যালোচনা শেষে ভুল চিকিৎসায় এ শিশুর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। তিনি আরও জানান, শিশুটি সেপটিসেমিয়া রোগে আক্রান্ত ছিল। ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ান জানান, ভুয়া ডাক্তার সায়েদুরের ডাক্তারি পড়া বা পাশ এবং ক্লিনিকের কোন কাগজপত্র না থাকায় সায়েদুর রহমানকে ১ মাস ৫ দিন বিনাশ্রম এবং তার সহযোগী সোহাগকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেলহাজতে প্রেরন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply