কুমিল্লায় শিক্ষক অপসারণের প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

কুমিল্লার প্রতিনিধি:–
মঙ্গলবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার হরিশ্চর হাইস্কুল এন্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে কুৎসা রটানো, বাধ্যতামূলক অব্যাহতি প্রদান এবং হুমকি-দমকির প্রতিবাদে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে প্রতিবাদ জানিয়েছে।
জানা যায়, ওই শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার বিভাগের সিনিয়র শিক্ষক মোর্শেদুল আলম দীর্ঘদিন যাবত কর্মরত। গত কয়েকদিন থেকে একটি কুচক্রী মহল বিভিন্ন রকম ষড়যন্ত্র করে কুৎসা রটিয়ে আসছে এবং তাকে ওই স্কুল থেকে বাধ্যতা মূলক অব্যাহতি প্রদানের চেষ্টা করছে। তার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা প্রথম ও দ্বিতীয় ঘন্টার ক্লাস বর্জন করে প্রতিবাদ করে।
এসময় শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিরুদ্ধে কুৎসা রটনা ও বাধ্যতা মূলক অব্যাহতির প্রতিবাদ এবং ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
অভিযুক্ত ওই শিক্ষক জানান, আমাকে হেয়প্রতিপন্ন করতে একটি স্বার্থন্নেষী মহল দীর্ঘদিন যাবত ষড়যন্ত্র করে আসছে। তাদের অভিযোগের বিষয়ে আমি কিছুই জানিনা।
এ বিষয়ে স্কুলের সহকারী প্রধান শিক্ষক আবদুছ ছোবহান জানান, এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা আশা করি তদন্ত অনুসারে এর একটি সুস্থ্য সমাধান আসবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply