কুমিল্লা জেলা আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

কুমিল্লা প্রতিনিধি:–

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সোমবার কুমিল্লায় জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনসহ নগরীর শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয়-দলীয় পতাকা উত্তোলনসহ আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি আলহাজ ওমর ফারুক, মাসুদ পারভেজ খান ইমরান, আবুল কাশেম রৌশন, অ্যাড. আতিক আব্বাসী, জাহাঙ্গীর আলম রতনসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে র‌্যালী শেষে কুমিল্লা জেনারেল হাসপাতালের সম্মেলনকক্ষে আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিব রাহমান, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আজিজুর রহমান সিদ্দিকী, ডা. এএসএম মোস্তাক আহমেদ প্রমুখ।
এছাড়া কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ, মডার্ণ স্কুল, বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে কুমিল্লা কোটবাড়িস্থ ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) উদ্যোগে প্রামান্য চিত্র প্রদর্শন ও আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মো. জিল্লুল হক-পিএসসি, ১০ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. শহিদুর রহমান প্রমুখ।
পরে ‘সতীর্থ, এসো সত্যাশ্রয়ে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’ নামক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এদিকে দিবসটি উপলক্ষে হামদর্দ কুমিল্লার কান্দিরপাড়স্থ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করা হয় এবং শিশুদের বিনামূল্যে রুহ্আফজা শরবত আপ্যায়ন করা হয়। সকালে কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. মুজিব রাহমান এ চিকিৎসা স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply