কুমিল্লার চৌদ্দগ্রামে আ’লীগের বিশাল বিজয়

চৌদ্দগ্রাম প্রতিনিধি :–

কুমিল্লার চৌদ্দগ্রামে ১৫ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ’লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূইয়া হাসান, ভাইসচেয়ারম্যান পদে নুরুল ইসলাম হাজারী ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে রাশেদা আখতারের বিশাল বিজয় হয়েছে। এ বিজয়ের মাধ্যমে স্থানীয় সংসদ সদস্য ও রেলপথমন্ত্রী মুজিবুল হকের চৌদ্দগ্রামের সকল ক্ষেত্রে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার সুযোগ আরো বৃদ্ধি হয়েছে বলে মনে করছেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ১০৩ টি কেন্দ্রের মধ্যে গোলযোগের কারণে ২টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়। বাকী ১০১টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ১লাখ ৭৭ হাজার ৪ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত আবদুস সোবহান ভুইয়া হাসান। তার নিকটতম প্রতিদ্বন্ধি ১৯ দলীয় জোট প্রার্থী কামরুল হুদা পেয়েছেন ২৪ হাজার ৫৯ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নুরুল ইসলাম হাজারী ১ লাখ ৬৯ হাজার ৩৪৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ১৯ দলীয় জোট সমর্থিত উপজেলা জামায়াতের আমীর সাহাব উদ্দিন পেয়েছেন ৩০ হাজার ৪৭৯ ভোট। মহিলা ভাইসচেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত রাশেদা আখতার ১ লাখ ৭৪ হাজার ৮২৫ ভোট পেয়ে বেসরকারী নির্বাচিত হয়েছেন। তারনিকটতম প্রতিদ্বন্ধি ১৯ দলীয় জোট প্রার্থী রাহেনা বেগম পেয়েছেন ২৫ হাজার ১১৯ ভোট। নির্বাচিত ৩জনই চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান। গত১৫ ফেব্র“য়ারী মনোনয়ন জমা ও ২৭ ফেব্র“য়ারী প্রতীক বরাদ্ধ নিয়ে ভোট যুদ্ধে অবতির্ণ হয়েছিলেন ৯জন প্রার্থী। তারমধ্যে চেয়ারম্যান পদে ৪জন, ভাইসচেয়ারম্যান ৩ ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ২ জন প্রার্থী ছিলেন। দীর্ঘ ১ মাস ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেছিলেন সকল প্রার্থীই। ১৫ মার্চ সকল জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে চৌদ্দগ্রামের প্রায় পৌনে ৩ লাখ ভোটার আগামী ৫ বছরের জন্য আবারো তাদের প্রতিনিধি হিসেবে আওয়ামীলীগ সমর্থিত ৩ প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করে স্থানীয় সংসদ সদস্য রেলপথমন্ত্রীর হাতকে শক্তিশালী ও চৌদ্দগ্রামের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার সুযোগ করে দিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply