কুমিল্লার উপজেলা নির্বাচনে ৩টিতে আ.লীগ ও ৩টিতে বিএনপি প্রার্থীর জয়

কুমিল্লা প্রতিনিধি:–

কুমিল্লার ৬ উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ৩টিতে আওয়ামীলীগ ও ৩টিতে বিএনপি সমর্থিত প্রার্থী জয়ী হয়েছেন।
নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,কুমিল্লা জেলার নাঙ্গলকোটে ১ লাখ ৩৭ হাজার ৫০ ভোট পেয়ে সামছুদ্দিন কালু (আওয়ামীলীগ) নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপির নজির আহমেদ ভূঁইয়া পেয়েছেন ২৩ হাজার ১৯২ ভোট। ভাইস চেয়ারম্যান ইউছুফ ভূইয়া (আওয়ামীলীগ)।মহিলা ভাইস চেয়ারম্যান কুলছুম আক্তার (আওয়ামীলীগ)।

বুড়িচংয়ে মিজানুর রহমান (বিএনপি) ৪৩ হাজার ৯১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী লীগের সাজ্জাদ হোসেন স্বপন পেয়েছেন ৩৭ হাজার ৩৪৩ ভোট।ভাইস চেয়ারম্যান সাইফুল আলম (জামায়াত)।মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা জেসমিন (বিএনপি)।

তিতাসে ৩৬ হাজার ৮৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সালাহ উদ্দিন সরকার (বিএনপি) এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের পারভেজ হোসেন সরকার পেয়েছেন ২২ হাজার ৮৫৭ ভোট। ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম (আওয়ামীলীগ)।মহিলা ভাইস চেয়ারম্যান সামিয়া সুলতানা (বিএনপি)।

হোমনায় ৩৯ হাজার ৭৭৭ ভোট পেয়ে অ্যাড. আজিজুর রহমান মোল্লা (বিএনপি) নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের রেহানা বেগম পেয়েছেন ২৬ হাজার ১৬৫ ভোট।ভাইস চেয়ারম্যান মাজেদুল ইসলাম জীবন (বিএনপি)। মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম (বিএনপি) ।

ব্রাহ্মণপাড়ায় ২৭ হাজার ৭৭৭ ভোট পেয়ে জাহাঙ্গীর খান চৌধুরী (আওয়ামীলীগ) নির্বাচিত হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপির সামছুল আলম পেয়েছেন ২১ হাজার ২শ’ ভোট।ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান আতিকি (জামায়াত)। মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক পপি (বিএনপি)।

চৌদ্দগ্রামে আবদুস সোবহান ভূঁইয়া হাসান (আওয়ামীলীগ) পেয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত কামরুল হুদা পেয়েছেন ২৫ হাজার ৫৯ ভোট। ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম হাজারী (আওয়ামীলীগ)।মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা বেগম (আওয়ামীলীগ)।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটায় জেলার নাঙ্গলকোটের ৫টি, চৌদ্দগ্রামের ২টি ও তিতাসের ১টিসহ ৮টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। সংশ্লিষ্ট উপজেলার এসব কেন্দ্রের ভোট বিজয়ী ও নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধান অনেক বেশি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply