ওয়ার্ল্ড টি-টোয়েন্টির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা :–
‘চার ছক্কা হৈ হৈ’-সুরে ভাসছে পুরো বঙ্গবন্ধু স্টেডিয়াম। শুধুই কি স্টেডিয়াম! স্টেডিয়ামের গন্ডি ছাড়িয়ে আসলে এই সুর ছড়িয়ে পড়েছে বাংলাদেশ থেকে পুরো ক্রিকেট বিশ্বেই। ওয়ার্ল্ড টি-টোয়েন্টির পঞ্চম আসরের পর্দা যে উঠল বাংলাদেশেই। সেই টুর্নামেন্টের অফিসিয়াল গান ‘চার ছক্কা হৈ হৈ’-এর ভাষা বিশ্বের সবাই না বুঝলেও মর্মটা জানেন সবাই। আগামী এক মাস শুধুই চার,ছক্কার!

প্রত্যেকটা চার-ছক্কায় কেউ শিষ দিয়ে গেয়ে উঠবেন অ্যাকনের ‘ছাম্মাক ছাল্লো’ তো কারও গলা দিয়ে বের হবে এ আর রহমানের ‘দিল সে’। তা যখন হওয়ার হবে। টুর্নামেন্ট শুরুর আগেই বিসিবির ‘বিসিবি সেলিব্রেশন কনসার্টে’ হাজির করা হয়েছে অ্যাকন আর এ আর রহমানকেই! রাত দশটা পর্যন্ত মাতাবেন তারাই। বিকেল সাড়ে চারটা থেকে দেশীয় শিল্পিদের সুরে মাতার পর সন্ধ্যা ৬.৩৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন অনুষ্ঠানে।  তিনি আসার পর মুল অনুষ্ঠান শুরু হয় জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে। জাতীয় সঙ্গীত গান ছায়ানটের শিল্পিরা। ৭.৪৫ মিনিটে আনুষ্ঠানিক ভাষণে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির পঞ্চম আসরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি দিয়ে টুর্নামেন্টের খেলা মাঠে গড়াবে আগামী ১৬ মার্চ।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন,‘ ১৯৯৯ সালে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। পরের বছরই টেস্ট স্ট্যাটাস পেয়ে যাই আমরা। এরপর ২০১১ সালে বিশ্বকাপ আয়োজনের পর এবার এককভাবে বাংলাদেশ আয়োজন করছে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি। টুর্নামেন্টটি সফল করতে সবার সহযোগিতা চাই আমি। আশা করছি টুর্নামেন্টটা আকর্ষণীয় হবে।’

স্বাগত বক্তব্যে বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপন বললেন,‘ সবাইকে উদাত্ত আহবান জানাচ্ছি বাংলাদেশে। ঢাকা,সিলেট ও চট্রগ্রাম উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নিবে সবাইকে। এই কটা দিন আমরা মেতে থাকব ক্রিকেটেই।’ স্বাগত বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এর আগে বিকেল থেকেই ড্রামস, গিটার ও কিবোর্ডের সুরে মুখরিত স্টেডিয়ামের মাঠ ও গ্যালারি।

স্টেজ মাতিয়ে গেছেন অন্যতম সেরা ব্যান্ড অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, সোলস ও এলআরবি।
৪.৫০ মিনিটে কনসার্ট শুরু হয়। এলআরবি পাঁচটি, সোলস তিনটি ও অর্ণব তিনটি গান গেয়েছেন।
অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করছে ইভেন্ট আয়োজক গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ ও ব্লুজ কমিউনিকেশনস। মেগা কনসার্ট অনুষ্ঠানে বাংলাদেশের তারকা-শিল্পীদের মধ্যে আরও গাইবেন সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, কুমার বিশ্বজিৎ, মমতাজসহ বিভিন্ন শিল্পী। গান গাইবেন এ আর রহমান, উদিত নারায়ন, জাভেদ আলী, নীতি মোহন, শ্বেতা পণ্ডিত, আনন্দন শীবামনি অহর দ্বীপ কৌড়। এ আর রহমানের নেতৃত্বে প্রায় ১৩০ জনের একদল গাইয়ে মঞ্চ মাতাতে সরব থাকবেন অনেকটা সময় জুড়েই।

Check Also

শেষ ষোলোতে চোখ ফ্রান্সের

  রাশিয়া বিশ্বকাপে গ্রুপ সি’র লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ পেরুর মুখোমুখি হবে ফ্রান্স।ইয়েবাতেরিনবার্গের অ্যারেনায়া ...

Leave a Reply