দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনা ও আমাদের করণীয় শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিনিধি :–
‘সড়ক দুর্ঘটনা ও আমাদের করণীয়’ বিষয়ে দাউদকান্দি উপজেলা হল রুমে আজ বিকেলে ৪ টায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে দুর্ঘটনা কবলিত মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ট্রমা লিংক ও এম পাওয়ার সোসাল এটারপ্রাইজ এর যৌথ উদ্যোগে ‘বিপদে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
উক্ত সেমিনারে উপজেলা (কমিশনার ভূমি) কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাঈদ-উর-রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ট্রমা লিংক-এর প্রধান ডা. জন মউজালে ও দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালাম মিয়া (সার্বিক), হাইওয়ে পুলিশ সার্জন মো: আসাদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক নুরুল গনি, সাধারণ সম্পাদক কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান, পরিবেশ কর্মী মতিন সৈকত, সমাজসেবক কেরামত আলী, হুমায়ুন কবীর মাস্টার, আবদুর রহমান ঢালী, রতন চন্দ্র দেবনাথ, ট্রমালিংক বাংলাদেশের কো-অর্ডিনেটর বিধান চন্দ্র পাল, এম. পাওয়ার সোসাল এরটারপ্রাইজ লি:-এর নির্বাহী প্রধান মৃদুল চৌধুরী প্রমুখ।
ট্রমা লিংক-এর প্রধান ডা. জন মউজালে তাঁর বক্তব্যে বলেন,‘যখন সড়ক দুর্ঘটনায় আমার বাবা মারা গেলেন তখন আমি খুবই মর্মাহত হই। আর তখন থেকে সড়ক দুর্ঘটনা রোধে আমি কাজ করার সংকল্প করি। তিনি আরো বলেন, আমি আমেরিকার নাগরিক হলেও বাংলাদেশের প্রতি আমার রয়েছে ভালোবাসা এবং এই দেশ ও দাউদকান্দিকেই আমার কাজের প্রথম ক্ষেত্র হিসেবে আমি নির্বাচন করেছি।’
উল্লেখ যে, দাউদকান্দি হতে পুটিয়া পর্যন্ত ১৫ কি.মি. ট্রমা লিংক ও এম পাওয়ার সোসাল এটারপ্রাইজ এর যৌথ উদ্যোগে দুর্ঘটনা কবলিত মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে তারা সহসাই কাজ শুরু করবে এবং এটা হবে সারা বিশ্বের মডেল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply