দেবিদ্বারে ভূল চিকিৎসায় ১ জনের মৃত্যু : হাসপাতাল ভাংচুর : গ্রেফতার ২

মোঃ জামাল উদ্দিন দুলালঃ—

কুমিল্লার দেবিদ্বার উপজেলা সদরে সোমবার রাতে একটি প্রাইভেট মেডিকেল সেন্টার হাসপাতালে ডাক্তারের ভূল চিকিৎসার কারণে একজনের মৃত্যু। হাসপাতাল ভাংচুর এবং ছিলগালা সহ ৫জনের বিরুদ্ধে থানায় মামলা ও ২জনকে গ্রেফতার করে মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করা হয়।
স্থানীয়রা ও এজাহার সূত্রে জানাযায়, দেবিদ্বার সরকারি কলেজের সাবেক জি.এস মোঃ ইউনুছ সরকার পিত্তথলীর  সমস্যায় অসুস্থ হলে  চিকিৎসার জন্য সোমবার সন্ধ্যায় ৭টায়  উপজেলা সদরের সরকারি কলেজ রোডের সামাদ ম্যানশনে অবস্থিত প্রাইভেট হাসপাতাল দেবিদ্বার মেডিকেল সেন্টারে নিয়ে গেলে ডা: মোঃ অহিদুজ্জামান এর নিকট শরনাপন্ন হইলে ওই ডাক্তার জোড় করে ভর্তি করিয়ে ওই অসুস্থ রোগী ইউনুছকে  চিকিৎসার জন্য রেখে সঠিক চিকিৎসার মাধ্যমে অপারেশন না করিয়ে ভুল চিকিৎসা দিয়ে অপারেশন করে মেরে ফেলে এবং রাত ১২টায় জ্ঞান ফিরে না আসিলে ওই ডাক্তার মৃত্যু ঘোষনা করে  সনদ পত্রে স্বাক্ষর করে।
এদিকে ভুল চিকিৎসা দিয়ে মেরে ফেলার অভিযোগ এনে হাসপাতালে ভাংচুর চালায় এবং মৃত ইউনুছের বড় ভাই মোঃ কবির হোসেন গতকাল মঙ্গলবার দুপুরে বাদী হয়ে ৫জনের বিরুদ্ধে দেবিদ্বার থানায় এজাহার দায়ের করে ।
এব্যাপারে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আবদুল হান্নান জানান, ঘটনা ঘটার সাথে সাথে আমাদের সকল ফোর্স দিয়ে ভাংচুর বন্ধ করে  ওই খানে নিরাপত্তার ব্যবস্থা করা হয়। ওই ঘটনায় মৃত ইউনুছের বড় ভাই কবির হোসেন( মামলার বাদী) এজাহারে ওই ঘটনার সাথে সম্পৃক্ত৫জনকে আসামী করে দ্বন্দবিধি ৩০৪/৩৪ ধারায় এজাহার দায়ের করেন। ওই এজাহারে ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান ভূইয়া, ওটি বয় মোঃ রাসেল আহম্মদ পলাশ(২৮) কে গ্রেফতার সহ অপারেশন কার্যক্রম ,ঔষধাদি ও সরঞ্জাম জব্দ করে  থানায় নিয়ে আসা হয়। তবে মৃত ইউনুছকে কুমেক মর্গে  কাজ শেষ করে  লাশ দাফনের জন্য বড় ভাইয়ের নিকট হস্থন্তর করা হয়। এদিকে গ্রেফতার কৃতদের মঙ্গল বার দুপুরে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করা হয়।
এদিকে ওই ঘটনায় মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা নির্বার্হী কর্মকর্তা  মোহাম্মদ হোসেন ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ বেলায়েত হোসেন পরিদর্শন করে এবং শান্তিরে লক্ষে ওই প্রাইভেট মেডিকেল সেন্টারটি ছিলগালা করা হয়।
এদিকে হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক হাফেজ মেজবাহ্ উদ্দিন খোকনের সাথে অনেক চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply