চান্দিনায় বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের ব্যাতীক্রমী কর্মসূচী

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
চান্দিনা পৌরসভায় যুব সমাজকল্যাণ পরিষদ সদস্যদের উদ্যোগে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও উচ্চ বিদ্যালয়ের ছাত্র এবং যুবকরা সম্মিলিতভাবে ব্যাতীক্রম ধর্মী পাঁচ দিনের কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে কৃষি কাজ, রাজমিস্ত্রী কাজ, ইলেক্ট্রিক কাজ, মাটি কাটা, রাস্তা মেরামত, রক্তদান ইত্যাদি।

এসব কাজের মাধ্যমে প্রাপ্ত পারিশ্রমিক দিয়ে আন্তজার্তিক মা দিবসে স্ব-স্ব মাকে পুরস্কৃত করা, কাজের প্রতি সম্মান প্রদর্শন, কাজের কষ্ট অনুধাবন করে পড়াশোনায় মনোযোগী হওয়া, সামাজিক উন্নয়ন ও আর্ত মানবতার সেবা করা, নিরক্ষরতা দূরীকরণ ও শিক্ষার প্রতি উৎসাহিত করা, মাদকমুক্ত সমাজ গড়া, অসহায়দের স্বাস্থ্য সেবা, কন্যা দায়গ্রস্থ পিতাকে আর্থিক সাহায্য প্রদান,  বেকারত্ব দূর করা, অনৈতিক ও অসামাজিক কর্মকান্ড থেকে যুবকদেরকে শ্রমের মাধ্যমে অর্থ উপার্জনে উদ্দীপনা সৃষ্টি করা সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ডে ব্যয় করা হবে।

শনিবার (৮ মার্চ) প্রথম দিনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও উচ্চ বিদ্যালয়ের ছাত্রসহ ৪০জন যুবক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ছায়কোট মান্নান মিয়ার জমিতে নিরলস ভাবে মৌসুমী ফসল আলু উঠানোর কাজ করে এবং নিজেদের মাথায় করে গৃহকর্তার বাড়িতে পৌঁছে দেয়।

এসময় সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনার্স ১ম বর্ষের ছাত্র মাহাবুব আলম সুমন, রুবেল আহমেদ শাওন, মো. সালাউদ্দিন, কাজী রুহুল আমিন, স্নাতক ১ম বর্ষের ছাত্র মোঃ ইউনুছ ও মোঃ শাহআলম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্র মোঃ ইমরান, উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের ছাত্র আলমগীর হোসেন, জুয়েল আহমেদ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়ন রতদের মধ্যে মোঃ সুমন, মোঃ সাদ্দাম, মোঃ তোফায়েল, মোঃ শাকিল, মোঃ মনির হোসেন, মোঃ সাইফুল ইসলাম, মোঃ মারুফ, মঞ্জু, মোঃ মোজাম্মেল, মোঃ জাহিদ, মোঃ নজরুল, মোঃ অলিউল্লাহ, মোঃ আলাউদ্দিন, মোঃ ইব্রাহিম, মোঃ সুলমান, মোঃ শরিফ, মোঃ রবিউল, মো. হাছান প্রমুখ। কর্মসূচীর সমন্বয় করেন মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওঃ কাজী ছিদ্দিকুর রহমান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply