মতলব উত্তর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন

মতলব উত্তর প্রতিনিধি:–
দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর সহযোগী সংগঠন দুর্নীতি প্রতিরেধ কমিটি (দুপ্রক)এর মতলব উত্তর উপজেলা শাখা’র নতুন কমিটি গঠন করা হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে কমিশন নতুন কমিটি গঠন করে তা অনুমোদন দেন। অনুমোদিত নতুন কমিটিতে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মতিউর রহমানকে সভাপতি এবং শিক্ষানুরাগী ও সাংবাদিক শামসুজ্জামান ডলার কে সাধারন সম্পাদক হিসাবে মনোনীত করে ৯ সদস্যের  একটি কমিটি গঠন করেন।  কমিটির অন্য সদস্যরা হলেন : সহ-সভাপতি অধ্যপক মাকবুল আমেদ ও সমাজকর্মী ইসমত আলম লাভনী। আর কার্যকরী কমিটির সদস্যরা হলেন, অবসরপ্রাপ্ত প্রাপ্ত সেনা অফিসার গোলাম কিবরিয়া মন্টু, প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, প্রধান শিক্ষক কামরুজ্জামান, হযরত মাওলানা আবুল কালাম ও গোলাম হোসেন।
দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ১৭ (ছ) ধারা অনুসারে এবং কমিশনের গবেষণা, পরীক্ষণ, প্রতিরোধ ও গণসচেতনতা বিভাগের মহাপরিচালক ড. মোঃ শামসুল আরেফিনের স্বাক্ষরে এ কমিটি অনুমোদন করা হয়। প্রশাসন ও সরকারী কয়েকটি সংস্থার বিভিন্ন ধরনের যাচাই-বাছাই প্রক্রিয়ার মাধ্যমেই জেলা ও উপজেলা পর্যায়ের এই দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) গঠন করা হয়ে থাকে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply