নাঙ্গলকোটে উপজেলা নির্বাচনকে সামনে রেখে উৎসবের আমেজ

এ,এইচ,এম আবুল খায়ের,নাঙ্গলকোট প্রতিনিধি:–
আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় দফায় ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ মার্চ কুমিল্লার নাঙ্গলকোটে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে সমগ্র উপজেলায় বিরাজ করছে উৎসবের আমেজ। প্রার্থী ও তাদের সমর্থকরা বিরামহীন ভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিজয় ছিনিয়ে নিতে ভিন্ন ভিন্ন কৌশলে কাজ চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। জয়ের লক্ষ্যে ১৯দলীয় জোট চেয়ারম্যান পদে শিল্পপতি নজির আহমেদ ভূঁইয়া (মোটর সাইকেল), ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে জামায়াতের সেক্রেটারী এসএম মহিউদ্দিন (তালা) এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রোকেয়া আক্তার পাপিয়া (প্রজাপতি) কে একক প্রার্থী ঘোষনা করেছেন।
অন্যদিকে আওয়ামী লীগ চেয়ারম্যান পদে পৌর মেয়র সামছুউদ্দিন কালু (আনারস), ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ছাত্রলীগ সভাপতি আবু ইউছুপ ভূঁইয়া (বই) এবং মোসা. কুলছুম আক্তার (হাঁস) কে দলীয় প্রার্থী ঘোষণা করলেও বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে আ’লীগ নেতা ও ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সেক্রেটারী বর্তমান মহিলা চেয়ারম্যান নাসরিন আক্তার মুন্নি ও রায়কোট ইউপি মহিলা আ’লীগ সভাপতি ও ইউপি সদস্য ছালেহা আক্তার পলিও প্রচারণা চালিয়ে যাচ্ছেন সমানতালে। দলের নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় ইতিমধ্যে ওই তিন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। প্রচার-প্রচারণায় আ’লীগ সমর্থিত প্রার্থী পৌর মেয়র সামছুউদ্দিন কালু এগিয়ে থাকলেও দলীয় কোন্দল ও একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নেয়ায় ১৯দলীয় জোট প্রার্থী শিল্পপতি নজির আহমেদ ভূঁইয়া সুবিধাজনক অবস্থানে রয়েছেন। অন্যদিকে বিএনপির দুই গ্রুপ নির্বাচনে জয়লাভের স্বার্থে একক প্রার্থী ঘোষণা করলেও উপজেলা বিএনপির সভাপতি মোবাশ্বের আলম ভূঁইয়া গ্রুপের নেতাকর্মীদের সাথে সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়ার নেতাকর্মীদের সমন্বয়হীনতার কারণে দলের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী নজির আহমেদ ভূঁইয়া বলেন, জনগণ সকল ক্ষোভ, হতাশা ও ভেদাভেদ ভুলে গিয়ে ১৯দলীয় জোটের পূর্ণ প্যানেলকেই জয়ী করবে ইনশাল্লাহ। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ দলীয় জোট সমর্থিত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি নজির আহম্মেদ ভূঁইয়া (মোটর সাইকেল) এবং আ’লীগ সমর্থিত প্রার্থী পৌর মেয়র সামছুউদ্দিন কালু (আনারস) এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা থাকলেও বিএনপির দুগ্র“পের সমন্বয়হীনতা এবং ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির (দোয়াত-কলম) আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় সিদ্ধান্তে অটল থাকায় শেষ পর্যন্ত ত্রিমুখী লড়াইয়ে রূপ নিতে পারে বলে অনেকেই ধারণা করেছেন। বিজয়ের মালা কে পরবেন তার জন্য তার ১৫ মার্চ পর্যন্ত উপজেলাবাসীকে অপেক্ষা করতে হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply