চান্দিনায় ২ লাখ টাকা যৌতুক না দেওয়ায় গৃহবধূকে হত্যার অভিযোগ

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা(কুমিল্লা):–
কুমিল্লার চান্দিনা উপজেলার চাঁদসার গ্রামে ২ লাখ টাকা যৌতুক না দেওয়ায় তাছলিমা আক্তার শারমিন নামের এক গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় নিহতের বাবা মো. মিন্টু মিয়া বাদী হয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্র“য়ারি) কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে একটি মামলা দায়ের করেন। এতে নিহতের স্বামী গিয়াস উদ্দিন, শ্বশুর জামাল হোসেন, দেবর সোহেল, আবুল কাশেম, লিটন, শাশুড়ি মরিয়ম বিবি, ননদ পপি আক্তার, নাজমা বেগম সহ ৮ জনকে আসামী করা হয়।
মামলার বিবরণে জানাযায়, ২০১৩ সালের ১৩ মে বুড়িচং উপজেলার সমেশপুর গ্রামের মো. মিন্টু মিয়ার মেয়ে তাছলিমা আক্তার এর সাথে চান্দিনা উপজেলার চাঁদসার গ্রামের জামাল হোসেনের ছেলে গিয়াস উদ্দিনের বিয়ে হয়। বিয়ের সময় ১লাখ টাকার স্বর্ণ গহনা, ৫০ হাজার টাকার মালামাল দেওয়া হয়। পরে গিয়াস উদ্দিন বিদেশ যাওয়ার কথা বলে ২ লাখ টাকা ধার নেয়। পরবর্তীতে আরও ২ লাখ টাকা যৌতুকের দাবিতে আসামীরা তাছলিমা আক্তার এর উপর নির্যাতন শুরু করে। গত ২৩ ফেব্র“য়ারি যৌতুকের জন্য আসামীরা তাকে অমানুষিক নির্যাতন করে মুখে বিষ ঢেলে হত্যা করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply