মিসরে ২৬ জনের মৃত্যুদণ্ড, প্রতিরক্ষামন্ত্রী থাকছেন সিসি

আন্তর্জাতিক ডেস্ক:–
সুয়েজ খাল দিয়ে চলাচলকারী জাহাজে হামলার পরিকল্পনার অভিযোগে ২৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে মিসরের এক আদালত। তাদের বেশিরভাগকেই অনুপুস্থিতিতে এ সাজা দেয়া হয়েছে। এদিকে নতুন অন্তর্বর্তী সরকারের অধীনেও প্রতিরক্ষামন্ত্রী হিসেবে থেকে যাচ্ছেন সেনাপ্রধান আবদেল ফাত্তাহ আল সিসি।

আল জাজিরার খবরে বলা হয়, সাজা প্রাপ্তদের সবার বিরুদ্ধে সুয়েজ খাল দিয়ে চলাচলকারী সব জাহাজে হামলার পরিকল্পনার অভিযোগ আনা হয়। ফলে সবাইকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। মৃত্যুদণ্ড প্রাপ্তদের মধ্যে একজন ছাড়া বাকি সবাই পলাতক।

মৃত্যুদণ্ডের রায় দিয়ে কায়রোর অপরাধ আদালত রেফারেন্সের জন্য বিষয়টি একজন মুফতির কাছে পাঠিয়ে দিয়েছে। মুফতির মতামত নিয়ে ১৯ মার্চ চূড়ান্ত রায় দেয়ার তারিখ ঘোষণা করা হয়েছে।

এদিকে মিসরে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হাজেম আল বেবলাবির সরকার পদত্যাগ করলেও নতুন সরকারের প্রতিরক্ষামন্ত্রী হিসেবে থেকে যাবেন প্রতিরক্ষামন্ত্রী ও সেনাপ্রধান আবদেল ফাত্তাহ আল সিসি।

একটি সরকারি সূত্র নিশ্চিত করেছে যে, নতুন সরকারেও প্রতিরক্ষামন্ত্রী থেকে যাবেন সিসি। এর আগে গুজব উঠেছিল যে, প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্ধিতা করার জন্য নিজের বর্তমান সব পদ থেকে পদত্যাগ করবেন তিনি। সূত্র : আল জাজিরা।

Check Also

রিয়াদে জ্যাবের ‘অমর একুশে’ আলোচনা সভা অনুষ্ঠিত

ষ্টাফ রির্পোটার :– “অমর একুশের চেতনায় গন মানুষের মনে জেগে উঠুক উজ্জলতা উৎকৃষ্টতা” শীর্ষক আলোচনা ...

Leave a Reply