চার আসামির পালায়ন: মুখ খোলেননি কোনো মন্ত্রী

ঢাকা:–
আদালতের কাঠগড়া থেকে জুবায়ের হত্যা মামলার চার আসামি পালিয়ে যাওয়ার বিষয়ে সরকারের কোনো মন্ত্রীই মুখ খোলেননি। বিশেষ করে আইন মন্ত্রী আনিসুল হকও এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাতে অপারগতা প্রকাশ করেছেন।

রোববার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এবিএম নিজামুলের আদালতের কাঠগড়া থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের হত্যা মামলার আসামি আশিকুল ইসলাম আশিক, খান মোহাম্মদ রিয়াজ, মাহবুব আকরাম ও ইশতিয়াক অরুপ পালিয়ে যায়।

বিষয়টি নিয়ে সোমবার সচিবালয়ে কোনো মন্ত্রীই গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। অপারগতা জানান আইনমন্ত্রী আনিসুল হকও। ‘ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর আদালত থেকে চার আসামির পালিয়ে যাওয়কে আইনমন্ত্রী হিসেবে কিভাবে দেখছেন’ এমন প্রশ্নের জবাব দিতে অপারগতা প্রকাশ করেন। মুখ খোলেননি খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামও। এজলাশে পুলিশ না থাকার বিষয়ে কথা বলেননি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো কর্তা ব্যক্তিও।

২০১২ সালের ৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই জুবায়েরকে হত্যা করা হয়। তদন্ত শেষে এই মামলায় ১৩ জনকে আসামি করে চার্জশিট জমা দেয়া হয়।

আসামিরা হলেন- জাবির পরিসংখ্যান বিভাগের ছাত্র শফিউল আলম সেতু এবং অভিনন্দন কুন্ডু অফি, প্রাণীবিজ্ঞান বিভাগের আশিকুল ইসলাম আশিক, খান মোহাম্মদ রিয়াজ ও জাহিদ হাসান, দর্শন বিভাগের কামরুজ্জামান সোহাগ, ইশতিয়াক মেহবুব অরুপ এবং রাশেদুল ইসলাম রাজু, সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম, ইতিহাস বিভাগের মাহমুদুল হাসান এবং মাজহারুল ইসলাম, অনুজীব বিজ্ঞান বিভাগের নাজমুস সাকিব তপু এবং লোক প্রশাসন বিভাগের নাজমুল হাসান প্লাবন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply