চান্দিনায় সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষক নিহত; ক্ষুব্ধ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলা গেইট এলাকায় সড়ক দুর্ঘটনায় উপজেলার কেরনখাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কায়কোবাদ (৩৮) নিহত হয়েছেন। রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে এসএসসি পীরক্ষার দায়িত্ব পালনের জন্য তিনি চান্দিনা বাস স্টেশন থেকে রিক্সায় করে চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতি সম্পন্ন একটি পিকআপ গাড়ী তাকে বহনকারী রিক্সাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। নিহত স্কুল শিক্ষক কায়কোবাদ জেলার মুরাদনগর উপজেলার মেটাংগর গ্রামের মৃত আব্দুর রাজ্জাক ছেলে।

এদিকে একই দিন বিকেলে ক্ষুব্ধ শিক্ষার্থী ও উত্তেজিত জনতা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলার কেরনখাল এলাকায় প্রায় পৌঁনে ১ ঘন্টা অবরোধ করে রাখে। পরে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছালেহ্ আহাম্মদ এর হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় তারা। এসময় মহাসড়কের উভয় পাশে প্রায় ৮ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হলেও অবরোধ তুলে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

ওই দুর্ঘটনায় গুরুতর আহত হয়- দেবিদ্বার উপজেলার সূর্যপুর গ্রামের মৃত আব্দুল করিম ভূইয়ার ছেলে ফয়েজুর রহমান ভূইয়া। সে বড়গোবিন্দপুর আলী মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। অপরজন হলেন রিক্সা চালক চান্দিনার মধুসাইর গ্রামের আব্দুর রব। চান্দিনা থানার অফিসার-ইন-চার্জ (ওসি) গোলাম মোর্সেদ জানান, পিকাপটি আটক করা হয়েছে।

এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন-স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, ইউএন’ও শেখ ছালেহ্ আহাম্মদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, জেলা শিক্ষা অফিসার আবদুর রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ, জেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী মো. মনির খন্দকার প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply